বৃষ্টিতে ভেসে গেল উইন্ডিজ-ভারত ওয়ানডে

বারে বারে ফিরে আসা বৃষ্টিই হাসল শেষ হাসি। তার দাপটে পোর্ট অব স্পেনে ভেসে গেছে ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের প্রথম ওয়ানডে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2017, 08:32 PM
Updated : 23 June 2017, 08:32 PM

স্থানীয় সময় পৌনে চারটার দিকে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন দুই আম্পায়ার। অথচ তার কিছুক্ষণ আগেই ঠিক হয়েছিল স্বাগতিকদের লক্ষ্য। ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ২৬ ওভারে জিততে তাদের দরকার ছিল ১৯৪ রান।

বৃষ্টির পর খেলা শুরু হওয়ার কথা ছিল স্থানীয় সময় বিকাল চারটায়। আবার বৃষ্টি নামলে এর ১২ মিনিট আগে পরিত্যক্ত হয়ে যায় ম্যাচ।

কুইন্স পার্ক ওভালে শুক্রবার টস হেরে ব্যাট করতে নেমে ৩৯.২ ওভারে ৩ উইকেটে ১৯৯ রান করে ভারত। এরপর বৃষ্টি নামলে আর খেলা সম্ভব হয়নি। ওয়েস্ট ইন্ডিজে এনিয়ে টানা দুটি ওয়ানডে পরিত্যক্ত হল। এর আগে আফগানিস্তানের বিপক্ষে স্বাগতিকদের শেষ ওয়ানডের ফল হয়নি।

অজিঙ্কা রাহানের সঙ্গে ১৩২ রানের জুটিতে দলকে চমৎকার সূচনা এনে দেন শিখর ধাওয়ান। ক্যারিবিয়ানে এটি ভারতের মাত্র তৃতীয় শতরানের উদ্বোধনী জুটি। ৭৮ বলে ৮টি চারে ৬২ রান করে ফিরেন রাহানে।

লেগ স্পিনার দেবেন্দ্র বিশুর বলে এলবিডব্লিউ হয়ে শেষ হয় ধাওয়ানের ৮৭ রানের ইনিংস। মাত্র ৪ রান করে ফিরেন যুবরাজ সিং। কোহলি একটি চারে অপরাজিত থাকেন ৩২ রানে, মহেন্দ্র সিং ধোনি ৯ রানে।

রোববার একই ভেন্যুতে হবে দ্বিতীয় ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ৩৯.২ ওভারে ১৯৯/৩ (রাহানে ৬২, ধাওয়ান ৮৭, কোহলি ৩২*, যুবরাজ ৪, ধোনি ৯*; হোল্ডার ১/৩৪, জোসেফ ১/৫৩, নার্স ০/২২, কামিন্স ০/৪৬, বিশু ১/৩৯, কার্টার ০/৫)

ফল: ম্যাচ পরিত্যক্ত