সেই বার্মিংহামে রোমাঞ্চ নিয়ে ফেরা

হোক প্রস্তুতি ম্যাচ, তবু এমন হার! বাসে ওঠার সময় বেশির ভাগেরই ছিল মন ভার। সেটি গত ২৮ মে। রানের পাহাড় গড়েও আগের দিন পাকিস্তানের বিপক্ষে হেরেছে দল। পরদিন লন্ডনে ফেরার বাসে উঠেছিল দল মন খারাপ করেই। সেই বার্মিংহামেই রোববার ফিরল দল। সেই একই হোটেলে। তবে এবার অন্যরকম। চোখে-মুখে ক্লান্তির ছাপ আছে, তার চেয়েও বেশি প্রশান্তির ছায়া।

ক্রীড়া প্রতিবেদক বার্মিংহাম থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2017, 04:34 PM
Updated : 11 June 2017, 04:34 PM

বার্মিংহাম থেকে লন্ডনে ফেরার সময় বুকে আশা যেমন ছিল, ছিল শঙ্কাও। সামনে ছিল কঠিন গ্রুপের কঠিন চ্যালেঞ্জ। হতাশা সঙ্গী ছিল গ্রুপের প্রথম দু ম্যাচেও। শেষ ম্যাচে দারুণ ভাবে ফেরা। প্রথমবারের মত আইসিসি টুর্নামেন্টের শেষ চার!

সেমিফাইনালে ওঠার আবেশ গায়ে মেখেই কার্ডিফ থেকে বাসে বার্মিংহাম ফিরেছে দল। সঙ্গী চ্যালেঞ্জ জয়ের আনন্দ। ইতিহাস গড়ার তৃপ্তি।

এবার শুধু উপভোগে পালা। প্রত্যাশাকে ছাড়ানো প্রাপ্তির পর দলের হারানোর আছে সামান্যই। সেমিফাইনালে হেরে গেলেও এই টুর্নামেন্ট হয়ে থাকবে দেশের ক্রিকেটের এগিয়ে যাওয়ার পথে বড় মাইলফলক। আর জিতে গেলে, প্রাপ্তি স্পর্শ করবে নতুন সীমানা। দেশের ক্রিকেট পৌঁছে যাবে নতুন উচ্চতায়।

অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা অবশ্য সেমিফাইনাল নিশ্চিত হওয়ার পরপরই সংবাদ মাধ্যমে অনুরোধ জানিয়েছেন, প্রত্যাশার ভার চাপিয়ে না দিতে। এখনই দলকে ফাইনালে তুলে না দিতে বা চ্যাম্পিয়ন না ভাবতে। দল যেন খেলাটা উপভোগ করতে পারে।

সেই আনন্দ দলটিকে দেওয়াই উচিত। সময়টা উপভোগেরই!