আবাহনীর জয়ে চ্যাম্পিয়ন গাজী

হ্যাটট্রিক করেছেন আফিফ হোসেন, শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে জিতেছে আবাহনী। পাশের মাঠে তখন উৎসবে ব্যস্ত গাজী গ্রুপ ক্রিকেটার্স। আবাহনীর জয়ে যে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে নিজের ম্যাচ শেষ হওয়ার আগেই শিরোপা জিতে গেছে নাসির হোসেনের দল। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2017, 12:32 PM
Updated : 5 June 2017, 12:35 PM

সুপার লিগের শেষ ম্যাচে শেখ জামালের বিপক্ষে আবাহনী জেতায় তাদের পয়েন্ট হল ২৪। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট গাজীর। ১৫ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে তাদের পরেই দোলেশ্বর। শেষ ম্যাচে দোলেশ্বর গাজীকে হারালে তিন দলের পয়েন্ট হবে ২৪, সেক্ষেত্রে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় শিরোপা যাবে গাজীর ঘরে। 

আবাহনী-শেখ জামাল ধানমণ্ডি ক্লাব

বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে ব্যাট করতে নেমে শেখ জামাল ৩০.৪ ওভারে ৭ উইকেটে ১৬২ রান করার পর বৃষ্টির নামলে সেখানেই ইনিংসের সমাপ্তি।

তরুণ অফ স্পিনিং অলরাউন্ডার আফিফ ৩২ রানে নেন ৫ উইকেট। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটাই তার সেরা বোলিং। আগের ৮ ইনিংসে সব মিলিয়ে নিয়েছিলেন কেবল ৩ উইকেট।

ফজলে মাহমুদকে আউট করে শুরুটা করেছিলেন সাকলাইন সজীব। এরপর পাঁচ উইকেট তুলে নিয়ে শেখ জামালকে চাপে ফেলেন আফিফ। পরপর তিন বলে আব্দুল্লাহ আল মামুন, সোহাগ গাজী ও জিয়াউর রহমানকে বিদায় করে করেন হ্যাটট্রিক।

পরে বিদায় করেন চারটি করে ছক্কা-চারে ৫৯ বলে ৬০ রান মাহবুবুল করিমকে। আফিফের পঞ্চম শিকার তানবীর হায়দার।

জয়ের জন্য ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে আবাহনীর লক্ষ্য দাঁড়ায় ২০ ওভারে ১২৪ রান। ১৬ বল হাতে রেখেই ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আবাহনী।

৪০ বলে ৫টি চার আর দুটি ছক্কায় ৫১ রান করে ফিরেন সাইফ হাসান। দুটি করে ছক্কা চারে ২৭ বলে ৩৩ রান করে তানবীরের বলে স্টাম্পড হন সাদমান ইসলাম। দলকে জিতিয়েই মাঠ ছাড়েন মোহাম্মদ মিঠুন; অধিনায়ক অপরাজিত থাকেন ২৯ রানে।

লেগ স্পিনার তানবীর ২ উইকেট নেন ১৪ রানে।

গাজী গ্রুপ ক্রিকেটার্স-প্রাইম দোলেশ্বর

শিরোপা লড়াইয়ে থাকা দুই দলের গুরুত্বপূর্ণ ম্যাচে খেলা হয়েছে ৩৩ ওভার। বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে গাজী গ্রুপ ক্রিকেটার্স ৫ উইকেটে করেছে ১৪২ রান।

অপরাজিত ৫০ রানের দলকে এগিয়ে নিচ্ছেন জহুরুল ইসলাম। ৩৮ রানের দুটি ইনিংস খেলে ফিরে গেছেন মুমিনুল হক ও নাদিফ চৌধুরী।

দেলোয়ারের বলে বোল্ড হয়ে বিদায় নেন নাসির (৩)। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের চলতি আসরে এনিয়ে মাত্র দ্বিতীয়বার আউট হলেন তিনি। 

মেডেন উইকেট দিয়ে শুরু করা ফরহাদ রেজা ২ উইকেট নিয়েছেন ১৭ রানে। একটি করে উইকেট দেলোয়ার ও আরাফাত সানির।

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব-মোহামেডান

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৪৩.৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৭ রান করে মোহামেডান।

৫৩ বলে দুটি করে ছক্কা-চারে ৫৩ রান করে আসিফ আহমেদকে ফিরতি ক্যাচ দিয়ে বিদায় নেন নাজমুল হোসেন মিলন। মোহামেডানের টপ অর্ডারের তিন ব্যাটসম্যান শামসুর রহমান (৩৪), সৈকত আলী (২৪) ও রনি তালুকদার (২৮) ফিরেন থিতু হয়ে।

প্রাইম ব্যাংকের আসিফ ২ উইকেট নেন ১৯ রানে। একটি করে উইকেট রাফাতুল্লাহ মাহমুদ, রায়হান উদ্দিন ও তাইবুর রহমানের।

যেখানে শেষ হয়েছে রিজার্ভ ডে মঙ্গলবারে সেখান থেকেই শুরু হবে খেলা। সেদিনও খেলা শেষ না হলে পয়েন্ট ভাগাভাগি করে নেবে দলগুলো।