মাশরাফি-বচনে মুগ্ধ ডি ভিলিয়ার্সরা

মাইক্রোফোন হাতে কথা বলছেন মাশরাফি বিন মুর্তজা। পাশ থেকে মুগ্ধ দৃষ্টিতে তাকিয়ে ওয়েন মর্গ্যান। পাশাপাশি ছিলেন বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্সও। নিজের ব্যক্তিগত ফেইসবুক পাতায় ছবিটি পোস্ট করেছেন মাশরাফি।

ক্রীড়া প্রতিবেদক লন্ডন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2017, 01:49 PM
Updated : 31 May 2017, 03:57 PM

এই ছবি একটি নমুনা মাত্র। মঙ্গলবার রাতে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ওপেনিং ডিনারে মাশরাফি এভাবেই মুগ্ধতা ছড়িয়েছেন কথার জাদুতে। তার বোলিং, তার নেতৃত্বগুণ, হাজারও প্রতিকূলতার সঙ্গে নিত্য লড়াইয়ের প্রশংসা তো কতই হয়। এবার বর্তমান-সাবেক ক্রিকেটারদের প্রশংসায় সিক্ত হলেন কথার ঝলকে।

চার অধিনায়ককে নিয়ে অনুষ্ঠানে ছিল প্রশ্নোত্তর পর্ব। শুরুটা ছিল মাশরাফিকে দিয়েই। এক যুগের বেশি সময় পর চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলছে বাংলাদেশ। শুরুর সময়ের মতো কোনো কোটায় নয়, বাংলাদেশ খেলছে র‌্যাঙ্কিংয়ের উন্নতি করে নিজেদের যোগ্যতা দিয়েই।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফেরার প্রশ্নে তাই মাশরাফি গর্ব ভরে বলেছেন, এই টুর্নামেন্টে অংশ নিতে কতটা যোগ্য দল বাংলাদেশ। তুলে ধরেছেন নিজেদের উন্নতির সোপান। সাবেক তিন বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও শ্রীলঙ্কাকে টপকে র‌্যাঙ্কিংয়ের ছয়ে ওঠার কৃতিত্ব নিয়ে কথা বলেছেন। আনুষ্ঠানিক আলোচনার বাইরে এমনি আলাপচারিতায়ও দারুণভাবে তুলে ধরেছেন বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের অবস্থান ও এগিয়ে চলা।

অনুষ্ঠানে থাকা বর্তমান-সাবেক অনেক ক্রিকেটার পরে মাশরাফিকে বাহবা দিয়েছেন দারুণ সব কথার জন্য। চাপড়ে দিয়েছেন পিঠ। সাবেক অনেকে দিয়েছেন উৎসাহ। এবি ডি ভিলিয়ার্স কয়েকবার নিজে থেকে এসে মাশরাফিকে বলে গেছেন বাংলাদেশ দলের উন্নতি দেখে তার মুগ্ধতার কথা।

ক্রিকেটের মাঠে এই টুর্নামেন্টে বাংলাদেশের কাজটা খুব কঠিন। তবে মাশরাফির সৌজন্যে ওপেনিং ডিনারে চ্যাম্পিয়ন বাংলাদেশই!