বদলানোর কিছু দেখছেন না হাথুরুসিংহে

বাকি মাঝে মাত্র একটি দিন। চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর ঘণ্টা বাজতে শুরু করেছে। তবে বাংলাদেশের জন্য এই ঘণ্টা মনে হতে পারে, অশনি সংকেত। টুর্নামেন্টের এত কাছে এসে দুটি প্রস্তুতি ম্যাচে এলোমেলো দল। মজার ব্যাপার হলো, দুটি প্রস্তুতি ম্যাচ থেকে কিছুই বদলাতে চান না চন্দিকা হাথুরুসিংহে!

ক্রীড়া প্রতিবেদক লন্ডন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2017, 06:29 PM
Updated : 31 May 2017, 09:28 AM

পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি মাচে রানের পাহাড় গড়েছিল বাংলাদেশ। সহজ জয়ের পথেও ছিল। কিন্তু নবম উইকেটে বিস্ময়কর এক জুটিতে জিতে গেছে পাকিস্তান।

সেটি থেকে গুছিয়ে নেওয়ার আগে আরও এলোমেলো দল। এবার ভারত তুলল ৩২৪ রান, জবাবে বাংলাদেশ শেষ ৮৪ রানেই!

একদিন পরই মূল টুর্নামেন্টের প্রথম ম্যাচে দারুণ ফর্মে থাকা ইংল্যান্ডের মুখোমুখি হবে দল। প্রশ্নটি তাই অস্বাভাবিক নয়, এত দ্রুত কিভাবে দলকে বদলে দেবেন কোচ।

কিন্তু বাংলাদেশের কোচের ভাবনা ছুটছে অন্য রথে। সময়ের সঙ্গে যুদ্ধ তো নয়ই, প্রস্তুতি ম্যাচ থেকে কিছু বদলাতেই চান না কোচ। যুক্তিও দিলেন সেটির।

“বদলানোর কিছু নেই। দুটিই ছিল স্রেফ প্রস্তুতি ম্যাচ। দুটি ম্যাচেই আমরা নানাভাবে অনেক কিছু চেষ্টা করেছি। মূল ম্যাচে আমাদের অ্যাপ্রোচই অন্যরকম হবে!”

কোচের মতে, ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ ছিল স্রেফ একটি বাজে দিন। ইংল্যান্ডের বিপক্ষে শুরুটা ভালো হলে ফলও হতে পারে দারুণ কিছু।

“ক্রিকেটে যে কোনো কিছুই হতে পারে। বিশেষ করে ইংল্যান্ডে, মেঘলা আকাশের নিচে এরকম হতেই পারে। এই দুদিনের মধ্যে সব ঠিক হয়ে যাবে। ইংল্যান্ডের বিপক্ষে শুরুটা ভালো করলে ভালো কিছু হবে আশা করি।”

কোচ যখন বলছেন এতটা আত্মবিশ্বাস নিয়ে, মূল টুর্নামেন্টে কেমন হবে দলের অ্যাপ্রোচ, সেটি দেখার অপেক্ষা করাই যায়!