বড় মঞ্চে ফিল্ডিংয়ে উন্নতিতে মরিয়া মাশরাফি

চ্যাম্পিয়ন্স ট্রফির আগে বাংলাদেশের বড় দুশ্চিন্তা কী নিয়ে? উত্তরটা খুঁজতে বেশিক্ষণ সময় নিতে হল না মাশরাফি বিন মুর্তজাকে। নিউ জিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ম্যাচেই যে চারটি ক্যাচ হাতছাড়া করেছেন তার সতীর্থরা। বড় মঞ্চে ফিল্ডিংয়ে উন্নতি করতে মরিয়া বাংলাদেশের অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2017, 05:01 PM
Updated : 26 May 2017, 05:02 PM

গত বছর দেশের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে হঠাৎ ছন্নছাড়া হয়ে পড়ে বাংলাদেশের ফিল্ডিং। হাত থেকে ক্যাচ ছুটেছে, হাত ফস্কে বাড়তি রান হয়েছে।

সেই যে দিক হারাল রিচার্ড হ্যালসলের শিষ্যরা, দুয়েকটা ব্যতিক্রম বাদ দিলে আর কক্ষপথে ফেরা হয়নি তাদের। ইংল্যান্ড, নিউ জিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি সিরিজে ফিল্ডিং খুব ভুগিয়েছে বাংলাদেশকে।

উন্নতি হয়নি আয়ারল্যান্ডে খেলা ত্রিদেশীয় সিরিজে। নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম থেকে শেষ ওভারে হাত থেকে ছুটেছে ক্যাচ। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে টুর্নামেন্ট পূর্ব সংবাদ সম্মেলনে ফিল্ডিং নিয়ে তাই আবার বলতে হল মাশরাফিকে।

“আপনার বাজে দিনে আপনাকে সবকিছু নিয়েই ভাবতে হবে। এমনকি শেষ ম্যাচেও আমরা চারটা ক্যাচ ছেড়েছি। এমন বড় মঞ্চে একই ভুল আমরা আবার করতে পারি না। আশা করি, আমাদের ফিল্ডিং ঠিক হয়ে যাবে, একই সঙ্গে ব্যাটিং ও বোলিংও।”

১০ বছর পর চ্যাম্পিয়ন্স ট্রফিতে সুযোগ পাওয়া বাংলাদেশ মুখিয়ে নিজেদের ছাপ ফেলতে। তার জন্য ব্যাটিং-বোলিংয়ের সঙ্গে ফিল্ডিংয়েও নিজেদের সেরাটা দেখাতে হবে মাশরাফির দলকে।