আরও ভালোর পথে এগোতে চান মাশরাফি

স্বস্তির জয়; অনেক প্রাপ্তির জয়। আত্মবিশ্বাসের জয়। দারণ এই জয়ে স্বাভাবিকভাবেই খুশি মাশরাফি বিন মুর্তজা। তবে তৃপ্ত এখনই নন, বরং দূর করতে চান ভুলগুলি। আরও এগিয়ে যেতে চান উন্নতির সিঁড়ি বেয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2017, 06:48 PM
Updated : 24 May 2017, 06:48 PM

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে নিউ জিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। দেশের বাইরে নিউ জিল্যান্ডের বিপক্ষে জয় এই প্রথম। এই জয়ে নিশিচত হয়েছে আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে প্রথমবার ছয়ে ওঠা।

অথচ বাংলাদেশের শুরুটা ছিল বাজে। ক্যাচ মিসের মহড়ায় নিউ জিল্যান্ড এগিয়ে যাচ্ছিলো দারুণভাবে। এক উইকেটে পার হয়ে যায় তারা দেড়শ। একসময় এগিয়ে যাচ্ছিলো তিনশর দিকে।

সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে তাদের ২৭০ রানে আটকে রাখে বাংলাদেশ। ব্যাটিংয়ে শঙ্কার মুহূর্ত এসেছে। তবে শেষ পর্যন্ত জয় এসেছে দারুণ পেশাদারিত্বে। এই ঘুরে দাঁড়াতে পারাতেই বেশি সন্তুষ্ট মাশরাফি।

“ছেলেরা ভালো করেছে। শুরুটা ভালো ছিল না। তবে মাঝপথে আমরা দারুণ বোলিং করে ওদের আটকে রেখেছি এবং ব্যাটসম্যানদের জন্য সুযোগ করে দিয়েছি।”

তবে জয়ের আনন্দে ভুলগুলি ভুলে যাচ্ছেন না অধিনায়ক। নিজেদের শুধরে নিতে চান চ্যাম্পিয়ন্স ট্রফিতে।

“আজকে আমরা অনেক ক্যাচ ছেড়েছি। আশা করি, আরও বড় মঞ্চে সেরকম কিছু হবে না। তামিম ও সাব্বির ভালো ব্যাট করেছে। তবে আমাদের চাওয়া ছিল ওরা আরও টেনে নিক। আজকে হয়নি। তবে আরও বড় ম্যাচে ওদের আরও এগিয়ে যেতে হবে।”

র‌্যাঙ্কিংয়ে ছয়ে ওঠাকে বড় অর্জন মনে করছেন মাশরাফি। তবে থামতে চান না এখানেই।

“অবশ্যই অনেক অর্থ বহন করে (ছয়ে ওঠা)। আমরা ক্রমে উন্নতি করছি। আশা করি, দল আরও ভালো করবে। এখনও পথের অনেক বাকি। দেখা যাক কী হয়…।”