জসিম, আশরাফুলের ব্যাটে নিরাপদে কলাবাগান

জসিম উদ্দিন ও মোহাম্মদ আশরাফুলের ব্যাটে রেলিগেশন লিগ এড়িয়েছে কলাবাগান ক্রীড়া চক্র। তাদের দুই অর্ধশতকে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারিয়েছে দলটি। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2017, 11:34 AM
Updated : 21 May 2017, 02:56 PM

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে নিজেদের শেষ ম্যাচে ৫ উইকেটে জিতেছে কলাবাগান। প্রথম ৮ ম্যাচে মোটে একটি জয় পাওয়া দলটি শেষের টানা তিন জয়ে নয় নম্বরে থেকে লিগ শেষ করেছে।

আগেই রেলিগেশন লিগ নিশ্চিত হয়েছে একটি করে জয় পাওয়া পারটেক্স স্পোর্টিং ক্লাব ও ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের। তিনটি জয় পাওয়া খেলাঘর যোগ দিয়েছে তাদের সঙ্গে। তারা একটি ম্যাচ জিতলেই প্রথম বিভাগে নেমে যাবে অন্য দুই দল।

বিকেএসপির চার নম্বর মাঠে রোববার টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২০৪ রান করে প্রথম বিভাগ থেকে উঠে আসা খেলাঘর। জবাবে ৪৭ ওভার ৫ বলে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় কলাবাগান।

ছোটো লক্ষ্য তাড়ায় তাসামুল হকের সঙ্গে ৫০ রানের উদ্বোধনী জুটিতে দলকে ভালো শুরু এনে দেন ম্যাচ সেরা জসিমউদ্দিন। আশরাফুলের সঙ্গে ১০৪ রানের আরেকটি চমৎকার জুটিতে খেলাঘরের আশা অনেকটই শেষ হয়ে যায়।

লিস্ট ‘এ’ ক্রিকেটে ক্যারিয়ার সেরা ইনিংস খেলা জসিমউদ্দিন ফিরেন ৮৯ রান করে। এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের ১০৫ বলের ইনিংসটি গড়া ১১টি চারে।

তুষার ইমরান, সাদ নাসিমের দ্রুত বিদায়ের পর তাদের অনুসরণ করেন আশরাফুল। ১০৬ বলে তিনটি চারে তার ৫৬ রানের ইনিংসে দল যায় জয়ের খুব কাছে।

মেহরাব হোসেন জুনিয়রকে নিয়ে বাকিটা সহজেই সারেন মুক্তার আলী।

খেলাঘরের লঙ্কান স্পিনার সুরজ রনদিভ ৩ উইকেট নেন ৩১ রানে।

এর আগে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় খেলাঘর। দলটির বিপদ আরও বাড়ে মন্থর ব্যাটিংয়ে। ২৪তম ওভারে ৭২ রানের মধ্যে ফিরেন ৫ ব্যাটসম্যান।

আরিফুজ্জামান সাগরের সঙ্গে রাফসান আল মাহমুদের ১১৩ রানের চমৎকার জুটিতে প্রতিরোধ গড়ে খেলাঘর। তাদের লড়াইয়ে কোনোমতে দুইশ ছাড়ায় দলের সংগ্রহ।

৯৮ বলে ৬টি চার ও একটি ছক্কায় ৭১ রান করে ফিরেন রাফসান। আরিফুজ্জামান তিনটি চারে ৪৬। দলের আর কেউ যেতে পারেননি ত্রিশের ঘরে।

৩৪ রানে ৩ উইকেট নিয়ে কলাবাগানের সেরা বোলার সাদ নাসিম। নাবিল সামাদ ২ উইকেট নেন ৩০ রানে।  

সংক্ষিপ্ত স্কোর:

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: ৫০ ওভারে ২০৪/৭ (রবি ৬, সালাউদ্দিন ২২, নাফিস ৫, অমিত ১০, রাফসান ৭১, রনদিভ ১১, আরিফুজ্জামান ৪৬, মাসুম ১০*, ডলার ৬*; সঞ্জিত ১/১৬, নাবিল ২/৩০, হাসান ০/৫১, মুক্তার ০/৪০, আশরাফুল ১/২৮, নাসিম ৩/৩৪)

কলাবাগান ক্রীড়া চক্র: ৪৭.৫ ওভারে ২০৫/৫ (তাসামুল ১৭, জসিম ৮৯, আশরাফুল ৫৬, তুষার ১৭, নাসিম ০, মুক্তার ১০*, মেহরাব জুনিয়র ৩*; তানভির ১/৪২, রবি ০/২৪, ডলার ০/১৬, রনদিভ ৩/৩১, আরিফুল ০/৪০, রাফসান ১/৪০, মাসুম ০/১১)

ফল: কলাবাগান ক্রীড়া চক্র ৫ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: জসিম উদ্দিন