রাজা ৯৯, রাসেলের ৪ উইকেট

সুপার লিগে খেলার ক্ষীণ আশাটুকু বাঁচিয়ে রাখতে জয়ের বিকল্প ছিল না লেজেন্ডস অব রূপগঞ্জের। সৈয়দ রাসেলের দারুণ বোলিংয়ের পর রাজা আলি দারের চমৎকার ব্যাটিংয়ে নিজেদের কাজটুকু সেরেছে দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2017, 12:28 PM
Updated : 20 May 2017, 04:04 PM

প্রথম বিভাগ থেকে উঠে আসা পারটেক্স স্পোর্টিং ক্লাবকে ৫ উইকেটে হারিয়েছে রুপগঞ্জ। ১১ ম্যাচে ৬ জয় নিয়ে সাত নম্বরে রয়েছে দলটি। এক ম্যাচ করে কম খেলা মোহামেডান ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাব রান রেটে এগিয়ে। রোববার মুখোমুখি হবে সুপার লিগে যাওয়ার লড়াইয়ে থাকা এই দল দুটি।

১১ ম্যাচে দশম হারের স্বাদ পাওয়া পারটেক্স রান রেটে ভিক্টোরিয়ার চেয়ে এগিয়ে আছে ১১ নম্বরে।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শনিবার টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৭২ রান করে পারটেক্স। জবাবে ৪ বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় রূপগঞ্জ।

জনি তালুকদারের সঙ্গে ৭৬ রানের জুটিতে দলকে উড়ন্ত সূচনা এনে দিয়েছিলেন যতিন এস সাক্সেনা। দ্বিতীয় উইকেটে সাজ্জাদ হোসেনের সঙ্গে গড়েন ৫০ রানের আরেকটি ভালো জুটি।

রাজার বলে ফিরে যাওয়ার আগে ৫০ বলে ১১টি চার ও ৫টি ছক্কায় ৯১ রান করেন ভারতীয় উদ্বোধনী ব্যাটসম্যান যতিন। সাজ্জাদ, ইরফান শুক্কুর ও সাজ্জাদুল হক দলকে রেখেছিলেন বড় সংগ্রহের পথেই।

কিন্তু শেষ ১৫ ওভার কাজে লাগাতে পারেনি পারটেক্স। এই সময়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে মাত্র ৬২ রান যোগ করে দলটি।

৩৮ রানে ৪ উইকেট নিয়ে বাঁহাতি পেসার রাসেল রূপগঞ্জের সেরা বোলার। বাঁহাতি স্পিনার মোশাররফ হোসেন ৩ উইকেট নেন ৫৪ রানে।

লক্ষ্য তাড়ায় ২২ রানের মধ্যে দুই উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে রূপগঞ্জ। মাহমুদুল হাসানের সঙ্গে ১৫৪ রানের জুটিতে দলকে কক্ষপথে ফেরান রাজা। দলীয় ১৭৬ রানে আহত হয়ে মাঠ ছাড়ার আগে ৯৩ বলে তিনটি চার ও একটি ছ্ক্কায় ৭০ রান করেন অফ স্পিনিং অলরাউন্ডার মাহমুদুল।

দলকে পথ দেখানো রাজা ১ রানের জন্য শতক পাননি। ৯৯ বলে ১০টি চার ও একটি ছক্কায় ফিরেন ৯৯ রান করে। বোলিংয়ে যতিনের উইকেট পাওয়া এই পাকিস্তানী অলরাউন্ডার জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

মোশাররফ হোসেন, মোহাম্মদ শরীফের কাছ থেকে শেষে দারুণ সঙ্গ পাওয়া নাঈম ইসলাম দলকে এনে দিয়েছেন দারুণ জয়। একটি করে ছক্কা-চারে ৩৭ বলে অধিনায়ক অপরাজিত ছিলেন ৩৬ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

পারটেক্স স্পোর্টিং ক্লাব: ৫০ ওভারে ২৭২/৯ (জনি ১৮, যতিন ৯১, সাজ্জাদ ৫০, ইরফান ৩৪, সাজ্জাদুল ২৪, রাকিন ২৫, রাজিবুল ৬, মাসুম ৬, ইমরান ৭, বিশ্বনাথ ৩*, মামুন ২*; মাহমুদুল ০/৪৬, শরীফ ০/৪২, মোশাররফ ৩/৫৪, রাসেল ৪/৩৮, রাজা ১/৫৬, আসিফ ০/৩০, নাঈম ১/২)

লেজেন্ডস অব রূপগঞ্জ: ৪৯.২ ওভারে ২৭৭/৫ (হাসানুজ্জামান ১৯, পিনাক ৩, রাজা ৯৯, মাহমুদুল ৭০ আহত অবসর, নাঈম ৩৬*, মোশাররফ ২২, শরীফ ১৪, ইয়াসির ৩*; মামুন ২/৪২, মাসুম ১/৪১, বিশ্বনাথ ১/৪৯, রাজিবুল ০/৩৬, যতিন ০/২৩, ইমরান ১/৫১, সাজ্জাদ ০/৩৪)  

ফল: লেজেন্ডস অব রূপগঞ্জ ৫ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: রাজা আলি দার