দারুণ বোলিং করেছে মুস্তাফিজ: মাশরাফি

নিউ জিল্যান্ডে কন্ডিশনের সুবিধা নিতে পারেননি মুস্তাফিজুর রহমান। শ্রীলঙ্কায় ছিলেন খরুচে। আয়ারল্যান্ডে সহায়ক কন্ডিশন পেয়ে জ্বলে উঠেছেন বাঁহাতি পেসার। তরুণ বাঁহাতি এই পেসারের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন মাশরাফি বিন মুর্তজা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2017, 04:47 PM
Updated : 20 May 2017, 03:30 AM

নিউ জিল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচে বাংলাদেশের সবচেয়ে বড় প্রাপ্তি ছিল মুস্তাফিজের বোলিং। তার বোলিংয়ে ছিল চেনা ছন্দ। আঁটসাঁট বোলিংয়ে নিয়েছিলেন দুই উইকেট।

আয়ারল্যান্ডের বিপক্ষে ভীষণ গুরুত্বপূর্ণ ম্যাচে আরও উজ্জ্বল মুস্তাফিজ। ২৩ রানে ৪ উইকেট নিয়ে হয়েছেন ম্যাচসেরা। ভারতের বিপক্ষে নিজের ক্যারিয়ারের প্রথম দুই ম্যাচের পর ওয়ানডেতে এই প্রথম।

১৭ ওয়ানডেতে ১৫.২৮ গড়ে ৪২ উইকেট নেওয়া মুস্তাফিজকে নিয়ে ম্যাচ শেষে পুরস্কার বিতরণী পর্বে অনেক প্রত্যাশার কথা জানান অধিনায়ক।

“মুস্তাফিজ এই ম্যাচে দারুণ বোলিং করেছে। শুধু এই ম্যাচে নয় গত আড়াই বছর ধরে ও আমাদের জন্য খুব ভালো করছে। আশা করি, ও এটা ধরে রাখবে। এখনও ওকে বহুদূর যেতে হবে। আমরা আশা করছি, ও এটা ধরে রাখবে।” 

২০১৫ সালের ২৪ এপ্রিল পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক হয় মুস্তাফিজের। আন্তর্জাতিক ক্রিকেটে একমাত্র এই সংস্করণেই অভিষেকে ম্যাচ সেরার পুরস্কার জিততে পারেনি। টেস্ট ও ওয়ানডেতে অভিষেকে ম্যাচ সেরার পুরস্কার জেতা একমাত্র ক্রিকেটার তিনিই।

আয়ারল্যান্ডের বিপক্ষে নিজের প্রথম ওভারেই মুস্তাফিজ নিয়েছেন উইকেট। মাথাব্যথার কারণ হয়ে দাঁড়ানো চতুর্থ উইকেট জুটি ভেঙেছেন তিনিই। দুই মিডল অর্ডার ব্যাটসম্যান নায়াল ও’ব্রায়েন ও গ্যারি উইলসনকে দ্রুত ফিরিয়ে আইরিশদের বেঁধে রেখেছেন কম রানে।

আত্মবিশ্বাস ফিরে পাওয়া এই মুস্তাফিজকেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে দেখতে চাইবে বাংলাদেশ।