চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের সম্ভাবনা দেখছেন তামিম

চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলাই বাংলাদেশের জন্য বিরল। সেখানে সেমি-ফাইনাল তো বহু দূরের পথ। তবে তামিম ইকবাল মনে করছেন, নিজেদের সেরা ক্রিকেট খেলতে পারলে এবার গ্রুপ পর্ব এড়ানো সম্ভব। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2017, 12:42 PM
Updated : 19 May 2017, 12:42 PM

১ জুন থেকে শুরু হতে যাওয়া ৮ দলের টুর্নামেন্টে বাংলাদেশের গ্রুপে রয়েছে স্বাগতিক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড। ওই টুর্নামেন্টের জন্য প্রস্তুতি নিতে আয়ারল্যান্ড ও নিউ জিল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় একটি সিরিজে খেলছে বাংলাদেশ। 

প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার রোমাঞ্চ ছুঁয়ে যাচ্ছে তামিমকে। জানিয়েছেন, দলের গত আড়াই বছরের পারফরম্যান্স ভালো কিছুর আশা দেখাচ্ছে তাকে।

“ইংল্যান্ডের উইকেট (আয়ারল্যান্ডের) এই উইকেটের চেয়ে পুরোপুরি ভিন্ন রকমের হবে। ফ্ল্যাট উইকেটে খেলা হবে। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউ জিল্যান্ডের বিপক্ষে খেলা সহজ হবে না। তবে আমাদেরও ভালো সম্ভাবনা থাকবে।”   

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো খেলার রসদ ত্রিদেশীয় সিরিজ থেকে নিতে চান তামিম।

“যদি দুটি ম্যাচ জিতে ইংল্যান্ডে যেতে পারি খুব ভালো হবে। এখানে দুটি ইনিংস খেলার সুযোগ হয়েছে। আমি নিশ্চিত ব্যাটসম্যানদের ধারণা হয়েছে, এখানে কিভাবে খেলতে হবে। এই ধরনের উইকেটে সময় নিতে হয়, বিশেষ করে শুরুতে। সময় নিয়ে থিতু হয়ে বাজে বলের জন্য অপেক্ষা করতে হয়।”

আগামী ১ জুন চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ।