আইসিসি চেয়ারম্যান পদে মেয়াদ শেষ করবেন মনোহর

নতুন চেয়ারম্যান খুঁজতে হবে না বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসিকে। চলতি জুন পর্যন্ত দায়িত্ব পালনের সিদ্ধান্ত পাল্টে মেয়াদ শেষ করবেন শশাঙ্ক মনোহর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2017, 11:02 AM
Updated : 10 May 2017, 11:02 AM

গত ১৫ মার্চ আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিড রিচার্ডসনকে লেখা চিঠিতে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করার কথা জানান ভারতীয় ক্রিকেট বোর্ডের সাবেক এই সভাপতি। পরে আইসিসির পক্ষ থেকে তাকে থাকতে অনুরোধ করা হলে পদত্যাগের সিদ্ধান্ত কিছু দিনের জন্য পাল্টাতে রাজি হন মনোহর।

গত এপ্রিলের আইসিসি সভায় ভারতের প্রবল বিরোধিতার পরও পাশ হয়েছে আইসিসির নতুন রাজস্ব বন্টন কাঠামো। ভারতের বিরোধিতা সত্ত্বেও ভোটে অন্যদের সমর্থন পাওয়ায় আইসিসির নতুন গঠনতন্ত্র বাস্তবতার পথে এগিয়েছে আরেক ধাপ।

আইসিসির পক্ষ থেকে তাই মনোহরকে অনুরোধ করা হয়েছে, যে সংস্কার কাজ তিনি শুরু করেছেন তা শেষ করার জন্য। সে কারণেই হয়তো ২০১৮ সালের জুন পর্যন্ত দায়িত্বে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

২০১৬ সালের মে মাসে সংগঠনটির প্রথম স্বাধীন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছিলেন ভারতের এই প্রখ্যাত আইনজীবী। এর আগে বিসিসিআইয়ের মনোনীত ব্যক্তি হিসেবেও আইসিসির চেয়ারম্যান ছিলেন মনোহর।