রবির টানা দ্বিতীয় শতক, রাজ্জাকের ৫ উইকেট

তিন ম্যাচের মধ্যে দ্বিতীয়বার পাঁচ উইকেট পেলেন আব্দুর রাজ্জাক। তাকে ছাপিয়ে গেলেন টানা দ্বিতীয় শতক পাওয়া রবিউল ইসলাম রবি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2017, 01:06 PM
Updated : 6 May 2017, 01:06 PM

দলকে জেতাতে ব্যাটসম্যান রাজ্জাককেও প্রয়োজন ছিল শেখ জামালের। কিন্তু রান আউট থেকে বাঁচতে ডাইভ দিতে গিয়ে পড়ে গিয়ে চোট পান অধিনায়ক। আর ব্যাটিং করতে পারেননি, চিকিৎসার জন্য তাকে পাঠানো হয় হাসপাতালে।  

এরপর আর পেরে উঠেনি শেখ জামাল। হেরেছে ২০ রানে। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে সাত ম্যাচে এটি খেলাঘরের তৃতীয় জয়, শেখ জামালের দ্বিতীয় হার।

বিকেএসপির চার নম্বর মাঠে শনিবার টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৬৬ রান করে খেলাঘর। জবাবে ৪৭ ওভার ২ বলে ২৪৬ রানে অলআউট হয়ে যায় শেখ জামাল।

লক্ষ্য তাড়ায় দলটির শুরুটা মোটেও ভালো হয়নি। ২২ রানে হারায় ৩ উইকেট। প্রশান্ত চোপড়ার সঙ্গে ৫৩ ও জিয়াউর রহমানের সঙ্গে ‌১০৮ রানের দুটি জুটিতে ধাক্কা সামলে দলকে ভালো অবস্থানে নিয়ে যান রাজিন সালেহ।

এক সময়ে শেখ জামালের স্কোর ছিল ৪ উইকেট ১৮৩ রান। ৬২ বলে ৬টি চার ও ৪টি ছক্কায় ৭৫ রানের ঝড়ো ইনিংস খেলা জিয়ার রান আউটে বদলায় চিত্র। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে আর পেরে উঠেনি দলটি।

লম্বা সময় এক প্রান্ত আগলে রাখা রাজিনের ১১৭ বলে খেলা ৭৬ রানের ইনিংসটি গড়া ৫টি চারে।

৪১ রানে ৪ উইকেট নিয়ে তানভির ইসলাম খেলাঘরের সেরা বোলার। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটাই তার সেরা বোলিং।

এর আগে সালাউদ্দিন পাপ্পুর সঙ্গে ৮৩ রানের উদ্বোধনী জুটিতে দলকে ভালো শুরু এনে দেন রবি। নাফিস ইকবালের দ্রুত বিদায়ের পর অমিত মজুমদারের সঙ্গে গড়েন ১২৬ রানের আরেকটি দারুণ জুটি।

৭৪ বলে ৫৮ রান করা অমিতকে ফিরিয়ে বিপজ্জনক হয়ে উঠা জুটি ভাঙেন রাজ্জাক। পরের বলে বিদায় করেন রবিকে। আগের ম্যাচে ১০৭ রান করা এই উদ্বোধনী ব্যাটসম্যানের ১২৬ বলে খেলা ১০৩ রানের ইনিংসটি ১০টি চার ও দুটি ছক্কা সমৃদ্ধ।

নিয়মিত উইকেট হারানোয় শেষ ৭ ওভারে ৪৪ রানের বেশি তুলতে পারেনি খেলাঘর।

৫২ রানে ৫ উইকেট নিয়ে শেখ জামালের সেরা বোলার রাজ্জাক। চলতি আসরে এনিয়ে ২১ উইকেট নিলেন দীর্ঘ দিন ধরে জাতীয় দলের বাইরে থাকা এই বাঁহাতি স্পিনার। লিস্ট ‘এ’ ক্রিকেটে এ নিয়ে নবমবার পেলেন পাঁচ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

খেলাঘর সমাজ কল্যাণ সংস্থা: ৫০ ওভারে ২৬৬/৮ (রবি ১০৩, সালাউদ্দিন ৪৬, নাফিস ৩, অমিত ৫৮, সাদাত ৬, মাসুম ১১, ডলার ৮, রেজাউল ৬, নাজিম ১১*, রনদিভ ০; শাহাদাত ০/৫৩, জিয়া ০/১৭, রাজ্জাক ৫/৫২, সানি ২/৪১, সোহাগ ১/৩৮, তানবীর ০/২২, রাজিন ০/৩৭)

শেখ জামাল ধানমণ্ডি ক্লাব: ৪৭.২ ওভারে ২৪৬ (মাহমুদ ১১, মাহবুবুল ৩, চোপড়া ৪৪, আল মামুন ০, রাজিন ৭৬, জিয়া ৭৫, সোহাগ ৮, তানবীর ১২, রাজ্জাক ১০, সানি ৫*, শাহাদাত ২; রনদিভ ০/৩৬, তানভির ৪/৪১, ডলার ১/৩৪, রেজাউল ০/৪৫, সাদাত ০/৩৩, মাসুম ১/৩৬, রবি ০/২১)

ফল: খেলাঘর ২০ রানে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: রবিউল ইসলাম রবি