জাতীয় ক্রিকেট দলের পৃষ্ঠপোষক স্বত্ব এবারও রবির

জাতীয় ক্রিকেট দলের পৃষ্ঠপোষক স্বত্ব ধরে রেখেছে মোবাইল ফোন অপারেটর রবি। চ্যাম্পিয়ন্স ট্রফির পর থেকে দুই বছরের জন্য তাদের লোগোই থাকবে মাশরাফি বিন মুর্তজা-মুশফিকুর রহিম-সাকিব আল হাসানদের জার্সিতে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2017, 11:42 AM
Updated : 4 May 2017, 11:42 AM

২০১৫ সালে ভিত্তিমূল্য ছিল ৩০ কোটি টাকা। সেবার ৪১ কোটি ৪১ লক্ষ টাকায় পৃষ্ঠপোষক স্বত্ব কিনেছিল টপ অব মাইন্ড। পরে রবি কত টাকায় তাদের কাছ থেকে কিনে নেয় সেই অঙ্ক প্রকাশ করা হয়নি।

এবার ভিত্তিমূল্যই ছিল ছিল গতবারের দ্বিগুণ, ৬০ কোটি টাকা। বিসিবির বিপণন ও বাণিজ্যিক কমিটির চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ জানিয়েছেন, তার চেয়ে বেশি টাকাতেই পৃষ্ঠপোষক স্বত্ব পেয়েছে রবি। তবে টাকার অঙ্ক প্রকাশ করেননি তিনি।

“ছেলেদের সঙ্গে মেয়েদের জাতীয় ক্রিকেট দল, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ও বাংলাদেশ ‘এ’ দলের পৃষ্ঠপোষক স্বত্ব পেয়েছে রবি। ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত রবির সঙ্গে আমাদের চুক্তি হয়েছে।”

রবির প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদ বলেন, “আমরা এক সঙ্গে ছিলাম, এক সঙ্গে আছি, আগামীতেও আমরা একসঙ্গে থাকবো।”

এর আগে ২০১২ সালের জুনে ১ কোটি ৪০ লাখ ডলারের বিনিময়ে বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে চার বছরের জন্য যুক্ত হয় সাহারা। মেয়াদ শেষ হওয়ার ১৫ মাস বাকি থাকতেই তাদের সঙ্গে চুক্তি বাতিল করে বিসিবি।

পরে শুধু পাকিস্তানের বিপক্ষে সিরিজে বাংলাদেশ দলের পৃষ্ঠপোষক স্বত্ব বিক্রি করা হলে তা পায় টপ অব মাইন্ড। তবে এই চুক্তির ক্ষেত্রে টাকার অঙ্ক গোপন রাখে বিসিবি।