ছোট সুযোগে বড় প্রতিদান দিতে চান মুশফিক

ঢাকা প্রিমিয়ার লিগের দলবদলের সেই সোনালী দিন আর নেই। নেই সেই হইচই, হুল্লোড়, উত্তেজনা ও উৎসবের আবহ। রোববার দুপুরে তবু খানিকটা আলোড়ন উঠল মিরপুর স্টেডিয়ামে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের ছোট্ট কার্যালয়ে। সংবাদকর্মীদের ভিড়, অনেক ক্যামেরার লেন্সের সামনে নতুন ক্লাবে নাম লেখালেন মুশফিকুর রহিম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2017, 12:15 PM
Updated : 9 April 2017, 12:37 PM

ঢাকা মোহামেডান ছেড়ে এবার লিজেন্ডস অব রূপগঞ্জে খেলবেন মুশফিক। শোনলেন নতুন ক্লাবের হয়ে নতুন চ্যালেঞ্জের কথা।

“প্রতি বছরই নতুন চ্যালেঞ্জ থাকে। আর যেহেতু এবার নতুন ক্লাবে খেলছি, তাদেরও লক্ষ্য আছে, আমারও কিছু ব্যক্তিগত লক্ষ্য আছে। আশা করি, লক্ষ্য পূরণ করতে পারব। আমাদের ক্লাব অন্যান্য ক্লাবের মত শক্তিশালী না হলেও খারাপ নয়। সিনিয়র-জুনিয়র মিলিয়ে মোটামুটি ভালো দল হয়েছে। এবার মাঠে পারফর্ম করার পালা।”

মুশফিকের সঙ্গে এবার রূপগঞ্জে আছে মাশরাফি বিন মুর্তজাও। শোনা যাচ্ছিল মাহমুদউল্লাহও থাকবেন। তবে শেষ পর্যন্ত মাহমুদউল্লাহ যাচ্ছেন আবাহনীতে।

জাতীয় ক্রিকেটাররা এবার অবশ্য খুব বেশি ম্যাচ খেলতে পারবেন না লিগে। চ্যাম্পিয়ন্স ট্রফি ও আয়ারল্যান্ড সফরের আগে বাংলাদেশ ক্যাম্প করবে ইংল্যান্ডের সাসেক্সে। ২৬ এপ্রিল দেশ ছাড়ার কথা দলের। চার থেকে পাঁচটির বেশি ম্যাচ খেলার সুযোগ মুশফিকদের নেই। তবে এই সময়টুকুতেই দারুণ কিছু করে দলকে উপহার দিতে চান মুশফিক।

“যে কয়টি ম্যাচই খেলি, আমাদের অবদান রাখার অনেক সুযোগ আছে। কারণ ক্লাব অবশ্যই চাইবে জাতীয় দলের ক্রিকেটাররা ভালো করুক। আর জাতীয় দলে আমরা যেভাবে খেলছি, সেই ধারাবাহিকতাও এখানে ধরে রাখতে চাইব। চেষ্টা করব পেশাদারিত্ব নিয়ে খেলতে।”

ঘরোয়া লিগে বরাবরই সেরা পারফর্মারদের একজন মুশফিক। টেস্ট অধিনায়ক জানালেন, ঘরোয়া ক্রিকেটকেও তিনি আন্তর্জাতিক ক্রিকেটের মতোই গুরুত্ব দিয়ে দেখেন। বললেন পেশাদারিত্বের কথাও।

“আমি একইভাবে দেখি। জাতীয় ক্রিকেটারদের এটা দায়িত্ব আমরা যেন অন্যান্য ক্রিকেটারদের চেয়ে বেশি ভালো পারফর্ম করি। যেহেতু ক্লাবগুলো যে পারিশ্রমিক আমাদের দেয়, সেটা অন্যরকম। জবাবদিহিতার জায়গা থাকে। পারফরম্যান্স দিয়েই সেটার প্রতিদান দিতে হয়। আমার দিক থেকে চেষ্টা করি শতভাগ দিতে।”