পাকিস্তানের টেস্ট দলেও শাদাব খান

টি-টোয়েন্টিতে আবির্ভাবে এতটাই আলো ছড়িয়েছেন যে নির্বাচকরা সাদা পোশাকেও দেখতে পাচ্ছেন তার উজ্জ্বল ভবিষ্যত। তরুণ প্রতিভাবান লেগ স্পিনার শাদাব খান জায়গা পেয়েছেন পাকিস্তানের টেস্ট দলেও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2017, 11:05 AM
Updated : 6 April 2017, 11:06 AM

ওয়েস্ট ইন্ডিজ সফরের পাকিস্তান টেস্ট দলে নতুন মুখ মোট পাঁচটি। শাদাবের সঙ্গে সুযোগ পেয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান উসমান সালাউদ্দিন, দুই পেসার হাসান আলি ও মোহাম্মদ আব্বাস ও বাঁহাতি স্পিনার মোহাম্মদ আসগর।

পাশাপাশি দলে ফিরেছেন দুই ওপেনার আহমেদ শেহজাদ ও শান মাসুদ। সবশেষ অস্ট্রেলিয়া সফরের দল থেকে তাই পরিবর্তন সাতটি!

বাদ পড়েছেন শার্জিল খান, ইমরান খান, মোহাম্মদ রিজওয়ান, সোহেল খান, সামি আমলাম, রাহাত আলি ও মোহাম্মদ নওয়াজ।

এই ওয়েস্ট ইন্ডিজ সফরেই কদিন আগে টি-টোয়েন্টি অভিষেক শাদাবের। প্রথম দু্‌ই ম্যাচেই ম্যান অব দ্য ম্যাচ হন ১৮ বছর বয়সী লেগ স্পিনার। ৪ ম্যাচে নেন ১০ উইকেট। সেই পারফরম্যান্সই তাকে উপহার দিল টেস্ট দলে জায়গা।

২৬ বছর বয়সী ব্যাটসম্যান সালাউদ্দিন ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফরমার। ২০১১ সালে খেলেছেন দুটি ওয়ানডে। পেসার হাসান আলিও ইতিমধ্যে নজর কেড়েছেন রঙিন পোশাকে। খেলেছেন ১৩টি ওয়ানডে ও ৭টি টি-টোয়েন্টি।

২১ এপ্রিল জ্যামাইকা টেস্ট দিয়ে শুরু তিন ম্যাচের সিরিজ। এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন মিসবাহ-উল-হক।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টের পাকিস্তান দল: মিসবাহ-উল-হক (অধিনায়ক), আহমেদ শেহজাদ, আজহার আলি, শান মাসুদ, বাবর আজম, ইউনুস খান, আসাদ শফিক, সরফরাজ আহমেদ (সহ-অধিনায়ক), উসমান সালাউদ্দিন, ইয়াসির শাহ, শাদাব খান, মোহাম্মদ আসগর, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, হাসান আলি, মোহাম্মদ আব্বাস।