বিশ্রামে বাংলাদেশ দল, লম্বা সভায় চূড়ান্ত পরিকল্পনা

টানা খেলা থাকায় ক্রিকেটারদের ক্লান্ত থাকার কথা আগের দিনই বলেছিলেন মাশরাফি বিন মুর্তজা। হারের জন্য সেই ক্লান্তিকে দায় দেননি অধিনায়ক। তবে তারা কতটা ক্লান্ত বুঝতে পেরেছে টিম ম্যানেজমেন্ট, মিলেছে প্রাপ্য বিশ্রাম। তার ফাঁকেই লম্বা সময়ের সভায় ছক কষেছেন টি-টোয়েন্টি সিরিজ জয়ের।

ক্রীড়া প্রতিবেদক কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2017, 02:31 PM
Updated : 2 April 2017, 02:31 PM

শ্রীলঙ্কা সফরের শেষটায় মঙ্গলবার ও বৃহস্পতিবার দুটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। টেস্ট ও ওয়ানডে সিরিজ ড্র করা অতিথিদের লক্ষ্য একটি সিরিজ জিতে ঘরে ফেরা। টিম হোটেল তাজ সমুদ্রে দলের প্রতিনিধি হয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় সেটাই বলছিলেন ম্যানেজার খালেদ মাহমুদ।

“অবশ্যই তারা আমাদের চেয়ে ভালো দল। পরিকল্পনাগুলো ঠিকঠাক মতো মাঠে প্রয়োগ করতে পারলে আমার মনে হয় অসম্ভব কিছু না। আর একটি সিরিজই আছে। ছেলেরা শেষটায় ভালো করতে উন্মুখ হয়ে আছে।”

রোববার অনুশীলন করেনি বাংলাদেশ দল। সকাল ১১টা থেকে প্রায় আড়াই ঘণ্টার লম্বা সভায় বসেন অতিথিরা। সাবেক অলরাউন্ডার মাহমুদ আভাস দিলেন, এই সভাতেই কৌশল ঠিক করেছেন তারা। 

“প্রতিপক্ষ নিয়ে আলোচনা হয়েছে। নিজেদের মধ্যে কিছু কথা হয়েছে। কিছু পরিকল্পনা করেছি।… আজকে পুরো দলের বিশ্রাম। দলের স্বার্থে ক্রিকেটারদের জন্য এটা খুব প্রয়োজন ছিল।”

আগের দিন তীব্র গরমের মধ্যে খেলে ভীষণ ক্লান্ত ছিলেন ক্রিকেটাররা। ইনিংসের শেষের দিকে একটু পর পর পানি খেতে চাচ্ছিলেন অর্ধশতক করা সাকিব। ক্লান্তি কাটাতে ক্রিকেটারদের পুরোপুরি বিশ্রামের সুযোগ দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

সাব্বির রহমান মনে করেন টি-টোয়েন্টি তারই ক্রিকেট। এই সংস্করণে তিনি ভীষণ স্বাচ্ছন্দ্য। আছেন সাকিব-মুস্তাফিজুর রহমান। বাংলাদেশেরও যথেষ্ট সম্ভাবনা রয়েছে টি-টোয়েন্টি সিরিজে। নিজেদের সামর্থ্য অনুযায়ী তারা খেলতে পারলে আর প্রেমাদাসা স্টেডিয়ামে নিজেদের দুঃসময় আরও লম্বা হতে পারে লঙ্কানদের।