সমতায় ফিরে শ্রীলঙ্কার উচ্ছ্বাস

লঙ্কানদের উল্লাসই বলে দিচ্ছিল কতটা চাপে ছিল তারা। পুরস্কার বিতরণী পর্বে উপুল থারাঙ্গার হাসিই বলে দিচ্ছিল কতটা স্বস্তি পাচ্ছেন লঙ্কান অধিনায়ক। সেই স্বস্তি শুধু মুখায়বে নয়, উঠে এল কণ্ঠেও। সিরিজটা সমতায় শেষ করতে পেরে উচ্ছ্বসিত থারাঙ্গা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2017, 03:58 PM
Updated : 1 April 2017, 04:33 PM

শেষ ওয়ানডের আগে প্রবল চাপে ছিল শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকায় ৫-০ ব্যবধানে সিরিজ হেরে আসার পর বাংলাদেশের বিপক্ষেও ছিল সিরিজ হারের শঙ্কা। শেষ পর্যন্ত শেষ ম্যাচ জিততে পারায় দারুণ খুশি থারাঙ্গা।

“স্বস্তি অবশ্যই পাচ্ছি। বেশ চাপে ছিলাম আমরা। এই ম্যাচটি জিততেই হতো। ছেলেরা খুব ভালো ভাবে ঘুরে দাঁড়িয়েছে। সব মিলিয়ে শেষটা খুব ভালো হয়েছে।”

থারাঙ্গা ও দানুশকা গুনাথিলাকা মিলে শ্রীলঙ্কাকে দারুণ শুরু এনে দিয়েছিলেন। পরে অর্ধশতক করেন কুসল মেন্ডিসও। তার পরও পথ হারিয়েছিল লঙ্কান ইনিংস। কিন্তু থিসারা পেরেরার ৪০ বলে ৫২ রানের ইনিংস শ্রীলঙ্কাকে এনে দেয় ২৮০ রানের পুঁজি।

থারাঙ্গার মতে, পেরেরার ইনিংসটিই গড়ে দিয়েছে পার্থক্য।

“দারুণ শুরুর পরও দুটি রান আউটে আমরা মোমেন্টাম হারিয়ে ফেলেছিলাম। কিন্তু থিসারা পেরেরা অসাধারণ ব্যাট করেছে আজ। দারুণ পরিণত এক ইনিংস খেলেছে। সময় নিয়ে থিতু হয়েছে, পরে দারুণভাবে শেষ করেছে। নিজের ভূমিকাটা সে বুঝতে পেরেছে। দলের প্রয়োজনে দায়িত্ব নিয়ে খেলেছে।”

প্রথম ম্যাচেও ঝড়ো এক অর্ধশতক করেছিলেন পেরেরা। তবে সেদিন তার আগেই এরকম নিশ্চিত হয়েগিয়েছিল দলের জয়। এবার তার ইনিংসটিই দলকে গড়ে দিল জয়ের ভিত।