পাকিস্তানের নাটকীয় জয়ে নায়ক সেই শাদাব

আবারও শাদাব খানের বৈচিত্রময় লেগ স্পিনের জাদু। আবারও জবাবহীন ওয়েস্ট ইন্ডিজ। রোমাঞ্চকর একটি শেষ ওভার। পাকিস্তানের আরেকটি জয়!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2017, 05:52 AM
Updated : 31 March 2017, 05:52 AM

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ত্রিনিদাদে বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজকে ৩ রানে হারিয়েছে পাকিস্তান। চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এগিয়ে গেছে ২-০ ব্যবধানে।

মাঝারি পুঁজি নিয়েও পাকিস্তানকে জয়ের কাছে নিয়ে যায় শাদাবের দুর্দান্ত বোলিং। ওয়েস্ট ইন্ডিজ লড়াই করেছে এরপরও। শেষ ওভারে প্রয়োজন ছিল ১৪ রান। হাসানের আলির প্রথম দুই বলেই চার মারেন সুনিল নারাইন। একটি ডট বলের পর একটি ওয়াইড। ৩ বলে তখন চাই ৫ রান।

পরের বলে রান দিলেন না হাসান। পঞ্চম বলে রান আউট নারাইন। শেষ বলে প্রয়োজন সেই ৫ রানই। জেসন হোল্ডার নিতে পারলেন ১ রান।

আগে ব্যাট করে পাকিস্তান ১৩২ করতে পেরেছে মূলত লোয়ার অর্ডারের সৌজন্যে। ৫১ রানে হারিয়েছিল তারা ৪ উইকেট। ধুঁকছিল ওভারপ্রতি ৬ রান তুলতেই।

ভরসা হয়ে থাকা শোয়েব মালিক ফেরেন ২০বলে ২৮ রান করে। একশ নিয়েই ছিল শঙ্কা। কিন্তু দশ নম্বরে নেমে ১০ বলে ২৪ বলের দারুণ এক ইনিংস খেললেন ওয়াহাব রিয়াজ। সঙ্গে শাদাব ১০ বলে ১৩। শেষ ৩ ওভারে পাকিস্তান তোলে ৩৪ রান।

রান তাড়ায় ওয়েস্ট ইন্ডিজ শুরুতে হারায় এভিন লুইসকে। রান নেওয়ার চেষ্টায় শাদাবের সঙ্গে ধাক্কায় রান আউট হন লুইস। শাদাব এরপর আসল ধাক্কা দেন বল হাতে।

চাডউইক ওয়ালটন ও মারলন স্যামুয়েলস দ্বিতীয় উইকেটে গড়েন ৫ রানের জুটি। ওয়েস্ট ইন্ডিজ তখন জয়ের পথে। দারুণ এক গুগলিতে ওয়ালটনকে বোল্ড করে জুটি ভাঙেন শাদাব।

নিজের পরের ওভারে পরপর দুই বলে দুই বিপজ্জনক ব্যাটসম্যান কাইরন পোলার্ড ও রোভম্যান পাওয়েলকে ফেরান শাদাব। আর নিজের স্পেলের শেষ বলে আরেকটি গুগলিতে ফেরান বাধা হয়ে থাকা স্যামুয়েলসকে। ৩৫ বলে ৪৪ করেন স্যামুয়েলস।

অভিষেক ম্যাচে ৪ ওভারে ৭ রানে ৩ উইকেট পেয়েছিলেন শাদাব। এবার ১৪ রানে ৪ উইকেট!

ওয়েস্ট ইন্ডিজ তখন ধুঁকছে। আটে নেমে তাদের আবার আশা জাগান হোল্ডার। ১৭ বলে ২৬ করেছেন, কিন্তু পেরে ওঠেননি শেষ পর্যন্ত।

নিজের প্রথম দুই আন্তর্জাতিক ম্যাচেই দলের জয়ের নায়ক, ম্যাচসেরা তরুণ শাদাব।  

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: ২০ ওভারে ১৩২ (কামরান ০, শেহজাদ ১৪, বাবর ২৭, মালিক ২৮, ফখর ৫, সরফরাজ ১২, ইমাদ ৪, তানভির ৪, শাদাব ১৩, ওয়াহাব ২৪, হাসান ১*; বদ্রি ২/১৪, হোল্ডার ০/৩২, উইলিয়ামস ১/২৭, নারাইন ৩/২২, ব্র্যাথওয়েইট ৩/৩৭)।

ওয়েস্ট ইন্ডিজ: ২০ ওভারে ১২৯/৮ (লুইস ৩, ওয়ালটন ২১, সামুয়েলস ৪৪, সিমন্স ১, পোলার্ড ৩, পাওয়েল ০, ব্র্যাথওয়েইট ১৫, হোল্ডার ২৬*, নারাইন ৯, বদ্রি ০*; ইমাদ ০/২৮, তানভির ০/২৯, হাসান ১/৩৫, ওয়াহাব ১/২৩, শাদাব ৪/১৪)।

ফল: পাকিস্তান ৩ রানে জয়ী

সিরিজ: ৪ ম্যাচ সিরিজে পাকিস্তান ২-০ তে এগিয়ে

ম্যান অব দা ম্যাচ: শাদাব খান