ভারতকে বিদায় করে সেমিতে আফগানিস্তান

টুর্নামেন্টের অন্যতম ফেভারিট তারা। শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুটা ছিল ফেভারিটের মতোই। কিন্তু শেষ ম্যাচে আফগানিস্তানের কাছে হেরে সেই ভারতই বিদায় নিল গ্রুপ পর্ব থেকে। আফগান ক্রিকেটের এগিয়ে চলার আরেকটি উদাহরণ হয়ে থাকল ইমাজিং টিমস এশিয়া কাপ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2017, 01:40 PM
Updated : 30 March 2017, 01:40 PM

শ্রীলঙ্কার পর মালেয়েশিয়াকেও হারিয়েছিল ভারত। কিন্তু শেষ ম্যাচে বৃহস্পতিবার হেরে বসে আফগানদের কাছে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ভারতের ২৩২ রান টপকে আফগানিস্তান জিতেছে ২ উইকেটে।

আফগানদের এই জয়ে ‘এ’ গ্রুপে তিন দলের পয়েন্ট হয়েছে সমান। রান রেটে এগিয়ে থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে উঠেছে শ্রীলঙ্কা। সেমি-ফাইনালে তাদের প্রতিপক্ষ বাংলাদেশ। রান রেটে গ্রুপ রানার্সআপ হয়ে শেষ চারে উঠেছে আফগানরা। সেমিতে তাদের প্রতিপক্ষ পাকিস্তান। শনিবার দুটি সেমি-ফাইনালই হবে চট্টগ্রামের দুই মাঠে।

টেস্ট দলগুলির অনূর্ধ্ব-২৩ দল খেললেও সহযোগী দেশগুলো এই টুর্নামেন্টে খেলাতে পারে জাতীয় দলই। কিন্তু আফগানিস্তানের মূল দল একই সময়ে আইসিসি ইন্টারকন্টিনেন্টাল কাপে খেলেছে আয়ারল্যান্ডের বিপক্ষে। আফগানদের মূল ক্রিকেটারদের মধ্যে আছে কেবল সামিউল্লাহ শেনওয়ারি, গুলবদিন নাইব ও নজিবুল্লাহ জাদরান। তার পরও তারা শক্ত গ্রুপ থেকে উঠে গেল সেমিতে!