বিশ্বাসটা আছে হাথুরুসিংহের

শুরুটা হয়েছিল দুঃস্বপ্নে। তবে গল টেস্টে বাজেভাবে হারার পর থেকেই দেখা যাচ্ছে অন্য বাংলাদেশকে। পি সারা ওভাল টেস্ট জিতে বাংলাদেশ ডাম্বুলায় গিয়েছিল আত্মবিশ্বাস নিয়ে। সেখান থেকে আবার কলম্বো ফিরেছে আত্মবিশ্বাস আরও বাড়িয়ে। অপেক্ষা এবার শেষ ওয়ানডের। জিতলে শ্রীলঙ্কার বিপক্ষে হবে বাংলাদেশের প্রথম সিরিজ জয়। চন্দিকা হাথুরুসিংহের বিশ্বাস, এই বাংলাদেশের পক্ষে সেটি খুবই সম্ভব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2017, 08:21 AM
Updated : 31 March 2017, 09:35 AM

প্রথম ওয়ানডেতে বাংলাদেশ জিতেছে অনায়াসে। দ্বিতীয় ওয়ানডেতে তিনশ ছাড়িয়েছিল শ্রীলঙ্কা, তবে ওই উইকেটে সেই রান তাড়া ছিল অসম্ভব কিছু ছিল না। প্রাপ্তি ছিল তাসকিনের হ্যাটট্রিক।

শেষ ওয়ানডে জিততে অবশ্যই মরিয়া থাকবে স্বাগতিকরা। দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয় ক্রিকেটে সবচেয়ে কঠিন কাজগুলোর একটি। তবে বাংলাদেশ কোচ দারুণ আত্মবিশ্বাসী।

“প্রক্রিয়াগুলো যদি ঠিকঠাক করতে পারি, তাহলে আমরা খুবই আত্মবিশ্বাসী। আমার ধারণা আমরা শেষ ম্যাচেও ভালো করব। দেশের মাটিতে ওরা সবসময়ই দারুণ শক্তিশালী। সিরিজে একটি ম্যাচও জেতেনি ওরা, এ রকম শেষ কবে হয়েছে মনে করতে পারছি না। আমরা তাই ভালো অবস্থানে আছি। এখান থেকে সিরিজ হারছি না। ওদের ভালো খেলতে হবে; আমাদেরও সেরাটা খেলতে হবে।”

গল টেস্টের ব্যর্থতার পর ক্রিকেটাররা নিজেদের মধ্যে কথা বলেছিল। তার পর থেকেই পরিবর্তন। বারবার উঠে এসেছে সেই কথা। কোচ আত্মবিশ্বাসটা পাচ্ছেন ছেলেদের বদলে যাওয়া শরীরী ভাষা দেখে।

“জিতলে সবকিছুই দেখতে ভালো লাগে। গল টেস্টে হারের পর গত কয়েক ম্যাচে সবচেয়ে বড় পরিবর্তন দেখেছি ছেলেদের শরীরী ভাষা ও প্রচেষ্টায়। হারার পর নিজেরা বসেছিল, খুব ভালো সাড়া দিয়েছে। গত ওয়ানডেতে প্রথম ১০ ওভারের পর একটু গা ছাড়া ভাব ছিল, পরে ওই প্রচণ্ড গরমের মধ্যেও ভালো করেছে।”

সেই ভালো এবার আরও একটি ম্যাচে ধরে রাখার পালা। শেষ ওয়ানডে শনিবার, কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে।