আরেকটি প্রাপ্তির ম্যাচ চাই মাশরাফির

এর আগে তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ বলেছেন। এবার তাদের সঙ্গে সুর মিলিয়েছেন, মাশরাফি বিন মুর্তজা, ডাম্বুলাতেই সিরিজ নিশ্চিত করতে চান তিনি। বাংলাদেশের অধিনায়ক মনে করছেন, আরেকবার মাঠে নিজেদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারলে কলম্বোয় তৃতীয় ম্যাচের জন্য আর অপেক্ষায় থাকতে হবে না।   

ক্রীড়া প্রতিবেদক ডাম্বুলা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2017, 12:04 PM
Updated : 27 March 2017, 03:12 PM

এর আগে একবারই শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের সুযোগ এসেছিল বাংলাদেশের সামনে। ২০০৬ সালে বগুড়ায় সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অতিথিদের ৪ উইকেটে হারিয়েছিল দলটি। লঙ্কানদের বিপক্ষে সেটাই তাদের প্রথম জয়। চট্টগ্রামে পরের ম্যাচ জিতে শেষ পর্যন্ত সিরিজ জিতেছিল অতিথিরাই।

তার ১১ বছর পর আবার সুযোগ এসেছে বাংলাদেশের সামনে। প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৯০ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে এগিয়ে আছে অতিথিরা। লঙ্কানদের বিপক্ষে সিরিজ নিশ্চিত করতে দুটি সুযোগ আছে বাংলাদেশের। মাশরাফি কাজ সারতে চান দ্বিতীয় ওয়ানডেতেই।  

“জিতলে আমাদের জন্য বিশাল একটি ব্যাপার হবে কি না? অবশ্যই। সেই সম্ভাবনা আছে। তার জন্য প্রথম ম্যাচে যেভাবে খেলেছি সেভাবেই খেলতে হবে।”

মাশরাফির ভাষায় প্রথম ওয়ানডেতে প্রায় নিখুঁত একটি ম্যাচ খেলেছিলেন তারা। ওই রকমই প্রাপ্তির আরেকটি ম্যাচ খেলতে উন্মুখ অধিনায়ক। 

“আমার পুরোপুরি বিশ্বাস আছে, আমরা আমাদের সেরাটা খেলব। আমরা যদি নিজেদের সেরাটা খেলতে পারি অবশ্যই সেরা সুযোগ থাকবে সিরিজ জেতার।”

তেতে থাকা শ্রীলঙ্কার যে মরিয়া প্রচেষ্টা থাকবে তাতে নিশ্চিত মাশরাফি। তবে অধিনায়ক সতীর্থদের এ নিয়ে না ভেবে আবারও মাঠে নিজেদের পরিকল্পনা বাস্তবায়নের দিকে মনোযোগ দিতে বলেছেন।

“আমি জানি, ওরা আপ্রাণ চেষ্টা করবে সিরিজে ফিরতে। ওরা ১-০ ব্যবধানে পিছিয়ে আছে। অবশ্যই চাইবে প্রথম থেকে আক্রমণাত্মক ক্রিকেট খেলতে, সেটা খেলার সামর্থ্যও আছে ওদের। আমাদের কাজ হবে পরিকল্পনাগুলো ঠিকঠাক মত মাঠে বাস্তবায়ন করা।”

মাঠে আরেকবার সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমানরা নিজেদের মেলে ধরতে পারলে ডাম্বুলাতেই সিরিজ নিশ্চিত করা অসম্ভব নয়।