হেনরির তোপের পর উদ্বোধনী জুটির দৃঢ়তা

কুইন্টন ডি ককের ব্যাটে তিনশ ছাড়িয়েছে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ। টম ল্যাথাম ও জিত রাভালের ব্যাটে জবাব দিচ্ছে নিউ জিল্যান্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2017, 09:48 AM
Updated : 26 March 2017, 09:59 AM

হ্যামিল্টন টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে নিউ জিল্যান্ডের সংগ্রহ বিনা উইকেটে ৬৭ রান। ল্যাথাম ৪২ ও রাভাল ২৫ রানে ব্যাট করছেন। ২০০০ সালের পর এনিয়ে মাত্র তৃতীয়বার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অর্ধশত রানের উদ্বোধনী জুটি পেল নিউ জিল্যান্ড।
 
সেডন পার্কে রোববার ৪ উইকেটে ১২৩ রান নিয়ে খেলা শুরু করা দক্ষিণ আফ্রিকা শুরুতেই হারায় টেম্বা বাভুমাকে। ডি ককের সঙ্গে আবার প্রতিরোধ গড়েন দু প্লেসি। পঞ্চাশ পার হওয়ার পর ফিরে যান দক্ষিণ আফ্রিকার অধিনায়ক।    
 
অতিথিদের তখন আড়াইশ রানের নিচেই থেমে যাওয়ার শঙ্কা। সেখান থেকে স্কোর বোর্ড তিনশ ছাড়ায় ডি ককের দৃঢ়তায়। তবে এই তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যানের ফিরতে হয় ভীষণ হতাশা নিয়ে। আগের ম্যাচে ৯১ রানে আউট হওয়া বাঁহাতি ব্যাটসম্যান এবার ফিরেছেন ৯০ রানে। তার ১১৮ বলের ইনিংসটি গড়া ১১টি চার ও দুটি ছক্কায়।
 
৯৩ রানে ৪ উইকেট নিয়ে নিউ জিল্যান্ডের সেরা বোলার হেনরি। নিল ওয়াগনার ৩ উইকেট নেন ১০৪ রানে।  
 
সংক্ষিপ্ত স্কোর:
 
দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস: ৮৯.২ ওভারে ৩১৪ (এলগার ৫, ডি ব্রুইন ০, আমলা ৫০, দুমিনি ২০, দু প্লেসি ৫৩, বাভুমা ২৯, ডি কক ৯০, ফিল্যান্ডার ১১, মহারাজ ৯, রাবাদা ৩৪, মর্কেল ৯*; হেনরি ৪/৯৩, ডি গ্র্যান্ডহোম ২/৬২, ওয়েগনার ৩/১০৪, প্যাটেল ০/৩০, স্যান্টনার ১/২৪)  
 
নিউ জিল্যান্ড ১ম ইনিংস: ২৫.৩ ওভারে ৬৭/০ (ল্যাথাম ৪২*, রাভাল ২৫; ফিল্যন্ডার ০/১৫, মর্কেল ০/১৩, রাবাদা ০/২৫, মহারাজ ০/১৪)