প্রায় পারফেক্ট ম্যাচ: মাশরাফি

ব্যাটিং ছিল দুর্দান্ত, গোছানো; ছিল পরিকল্পনার ছাপ। বোলিং শুরু থেকেই ক্ষুরধার। ফিল্ডিং ও শরীরী ভাষা দারুণ। নেতৃত্বে তো মাশরাফি বিন মুর্তজা বরাবরই তুলনাহীন। সব মিলিয়ে বাংলাদেশ খেলল প্রায় নিখুঁত এক ম্যাচ। যেটি তৃপ্তি দিচ্ছে অধিনায়ককে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2017, 05:58 PM
Updated : 25 March 2017, 08:10 PM

শ্রীলঙ্কাকে আগেও চার বার হারিয়েছে বাংলাদেশ। ওয়ানডেতে বড় দলগুলিকে হারানোও এখন বড় খবর নয়। তবে এদিনের মতো সব বিভাগেই দাপট দেখিয়ে প্রতিপক্ষকে পাত্তা না দেওয়ার মত দিন আসে কমই।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী পর্বে মাশরাফির কণ্ঠে সেই সন্তুষ্টি।

“জয়টা খুব গুরুত্বপূর্ণ ছিল। বিশেষ করে তিন ম্যাচ সিরিজে প্রথম ম্যাচের জয়টা সবসময়ই গুরুত্বপূর্ণ। আমরা প্রায় পারফেক্ট ম্যাচ খেলেছি। আমরা বিশ্বাস করি, যদি নিজেদের সেরাটা খেলতে পারি তাহলে আমাদের হারানো কঠিন।”

ব্যাটিং-বোলিংয়ে এই দল দারুণ ব্যালান্সড। অভিজ্ঞতা আর তারুণ্য মিলিয়ে দলে দারুণ সমন্বয়। অনেকেই যেটা বলছেন, সেটিতে সায় দিলেন মাশরাফিও। অনেক দিনের মধ্যে বাংলাদেশের সেরা দল এটিই।

“আমি তেমনটি মনে করি (অনেক দিনের মধ্যে সেরা দল কিনা)…। তামিম, মুশফিক, সাকিব, মাহমুদউল্লাহ, ওরা প্রায় ১০ বছর ধরে খেলছে। ওরা বেশ অভিজ্ঞ। রোমাঞ্চকর কিছু তরুণ ক্রিকেটারও দলে এসেছে। এখনও পর্যন্ত সব ভালো। ঠিকঠাকই এগোচ্ছে।” 

এভাবে ‘পারফেক্ট’ ম্যাচ প্রতিদিন সম্ভব নয়। তবে এই স্পিরিট ধরে রাখলে এই সিরিজ তো বটেই, সামনেও আরও অনেক এগিয়ে যাবে মাশরাফির বাংলাদেশ।