‘চ্যাম্পিয়ন খেলোয়াড়ের মতো ফিরবে মাহমুদউল্লাহ’

শেষ ওয়ানডে সিরিজ ভালো কাটেনি মাহমুদউল্লাহর, বাদ পড়েছেন শেষ টেস্টের স্কোয়াড থেকে। তার ছন্দে ফেরা নিয়ে কোনো সংশয় নেই মাশরাফি বিন মুর্তজার। বাংলাদেশ অধিনায়কের বিশ্বাস, চ্যাম্পিয়ন খেলোয়াড়ের মতো ফিরবেন মিডলঅর্ডার এই ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদক কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2017, 05:11 PM
Updated : 20 March 2017, 05:12 PM

নিউ জিল্যান্ডে তিন ওয়ানডেতে মাহমুদউল্লাহর রান ০, ১, ৩। তার আগে ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়াডেতে আউট হয়েছিলেন ৬ রান।

টেস্টেও সময়টা ভালো কাটছিল না মাহমুদউল্লাহর। তার উইকেট নেওয়া খুব সহজ হয়ে যাচ্ছিল। বাজে পারফরম্যান্সের জন্য বাদ পড়েন কলম্বো টেস্টে। তাকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেয় দল। শেষ পর্যন্ত বিসিবি প্রধানের হস্তক্ষেপে থেকে যান শ্রীলঙ্কায়। অধিনায়কের কঠোর অবস্থানের জন্য টিকে যান ওয়ানডে দলে।

আর প্রেমাদাসা স্টেডিয়ামে সোমবার লম্বা সময় ধরে মাহমুদউল্লাহর সঙ্গে কাজ করেন চন্দিকা হাথুরুসিংহে। ব্যাটিং নিয়ে দুই জনের কথা চলে লম্বা সময় ধরে। নেটে একই সময়ে ব্যাট করছিলেন মাশরাফি ও মাহমুদউল্লাহ। নিজের ব্যাটিংয়ের ফাঁকে ফাঁকে সতীর্থের ব্যাটিং মনোযোগ দিয়ে দেখছিলেন অধিনায়ক।

অনুশীলনে দেখা গেছে হাসিখুশি মাহমুদউল্লাহকে। ওয়ানডে খেলতে শ্রীলঙ্কায় আসা সতীর্থদের সঙ্গ উপভোগ করেছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

অনুশীলন শেষে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় মাহমুদউল্লাহকে নিয়ে নিজের ভাবনার কথা জানান মাশরাফি।

“এটা একটা স্বাভাবিক প্রক্রিয়া। খেলোয়াড় হিসেবে সব কিছু আপনার পক্ষে যাবে না। অনেক সময় মনে হবে যে, আমাকে আর একটা সুযোগ দিলে হয়তো আমি ভালো করতে পারতাম। তবে এ ধরনের ব্যাপার মেনে নিতে হবে।”

“আমার মনে হয়, দল জিতেছে, অন্য কিছু ভাবার চেয়ে দলের অংশ হিসেবে ওরও খুশি লাগছে। ওরও এটা ভালো লাগবে। এটাই স্বাভাবিক। এখান থেকে ও নিজেকে বুস্ট আপ করতে পারবে। সামনে যে ম্যাচ আছে, সেখানে ও খেলুক বা না খেলুক, ও নিজেকে প্রস্তুত করে তুলবে। ওর হয়তো সময় খারাপ গেছে। চ্যাম্পিয়ন খেলোয়াড় সব সময় ফিরে আসে, সেও ফিরতে পারবে।”

মাহমুদউল্লাহ ওয়ানডে দলে এখনও গুরুত্বপূর্ণ সদস্য। যত দ্রুত সম্ভব চেনা ছন্দে এই অলরাউন্ডারদের দেখতে চান মাশরাফি। সতীর্থদের চাঙ্গা রাখতে চেষ্টার কমতি নেই অধিনায়কের।

“রিল্যাক্স থাকা সব চেয়ে গুরুত্বপূর্ণ। আন্তর্জাতিক ক্রিকেটে পারফর্ম করতে গেলে, রিল্যাক্স থাকাটা জরুরি। ও যেন রিল্যাক্স থাকে, ও যেন ভালো ফিল করে সেটা নিশ্চিত করতে হবে। ও ছয় মাস আগে যেভাবে পারফর্ম করেছে, সেটা যদি সামনে করতে পারে, সেটা দলের জন্য দারুণ ভূমিকা রাখবে।”