মাশরাফির কাছে হুমকি সান্দাকান-লাহিরু

শ্রীলঙ্কায় স্বাগতিকদের বিপক্ষে মাত্র চারটি ম্যাচে খেলার সুযোগ হয়েছে মাশরাফি বিন মুর্তজার। তবে ঘরের মাটিতে দেশটি কেমন ভয়ঙ্কর সেটা ঠিকই জানা আছে বাংলাদেশের অধিনায়কের। শ্রীলঙ্কায় বোলারদেরই সবচেয়ে বেশি বিপজ্জনক মনে হচ্ছে তার, আলাদা করে বলেছেন লাকশান সান্দকান ও লাহিরু কুমারার কথা।  

ক্রীড়া প্রতিবেদক কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2017, 04:12 PM
Updated : 20 March 2017, 04:15 PM

সান্দাকান টেস্টে ভুগিয়েছেন বাংলাদেশের ব্যাটসম্যানদের। পিচ থেকে তার রং-ওয়ান বুঝতে গিয়ে সমস্যায় পড়েছেন চন্দিকা হাথুরুসিংহের শিষ্যরা। অবশ্য গল টেস্টে যতটুকু ভুগিয়েছেন বাঁহাতি লেগ স্পিনার ততটা পারেননি পি সারা ওভালে।

গতির ঝড় তোলা পেসার কুমারা খেলেননি দ্বিতীয় টেস্টে। সহায়ক উইকেট পেলে ২০ বছর বয়সী পেসার পরীক্ষায় ফেলতে পারেন বাংলাদেশের ব্যাটসম্যানদের। 

আর প্রেমাদাসা স্টেডিয়ামে সোমবার বাংলাদেশের অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি শ্রীলঙ্কার দলকে সমীহর কথা জানান।

“ওরা খুব ভালো একটি দল। ওদের খুব ভালো কিছু বোলার আছে যারা দারুণ কিছু করতে পারে। সান্দাকান আছে। কুমারা প্রথম টেস্টে খেলেছে, তার গতি ১৪৫- এর মতো। ওরা সবাই খুব ভালো বোলার।”

শ্রীলঙ্কার বোলারদের সামলানোর সঙ্গে বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্য পরীক্ষা হবে টেস্ট মেজাজ থেকে ওয়ানডে মেজাজে ফেরা। মাশরাফির বিশ্বাস, ওয়ানডেতে স্কোরিং অপশন খুঁজে পেতে বেশি সমস্যায় পড়তে হবে না তাদের।

“আমরা টানা পাঁচ টেস্ট খেলার পর ওয়ানডেতে খেলবো। ওয়ানডে দলে বেশিরভাগ খেলোয়াড় টেস্টেও ছিল। আশা করি, কোনো সমস্যা হবে না। প্রস্তুতি ম্যাচে খেলে দ্রুত মানিয়ে নেওয়া সম্ভব হবে।”   

“টেস্ট খেলে এসে ওয়ানডে খেলা বড় কোনো সমস্যা নয়। মাঠে নিজেদের প্রয়োগ করতে হবে। ওদের বোলারদের বিপক্ষে রান করতে হলে আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে।”

অধিনায়কের বিশ্বাস, সেই ভালো ক্রিকেট দেখা যাবে সিরিজের প্রথম ম্যাচ থেকেই।