প্রত্যাশাটা টের পাচ্ছেন ওয়ানডে অধিনায়ক

টেস্ট জয়ের রেশ এখনও আছে। তবে ওয়ানডে সিরিজের দামামাও বেজে গেছে। টেস্ট শেষের আগের দিন কলম্বোয় পৌঁছে গেছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাসহ দলের আরও তিন ক্রিকেটার। চলছে অনুশীলন। বাড়ছে প্রত্যাশা। টেস্টেই যদি ভালো করা সম্ভব হয়, ওয়ানডেতে প্রত্যাশা আরও ভালো কিছুর!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2017, 04:05 PM
Updated : 20 March 2017, 04:15 PM

ওয়ানডের বাংলাদেশকে নিয়ে প্রত্যাশা এমনিতেই বেশি থাকে সবসময়। এবার সেটি বেড়েছে আরও। টেস্টে ভালো পারফরম্যান্সের পর বাংলাদেশের প্রিয় সংস্করণে প্রত্যাশার পারদ চড়েছে আরও ওপরে। সেটি টের পাচ্ছেন মাশরাফিও। ওয়ানডে অধিনায়ক চান প্রত্যাশার প্রতিদান দিতে।

“টেস্টের চেয়ে ওয়ানডেতে অবশ্যই প্রত্যাশা বেশি। আমাদের মতো সমর্থকদেরও তাই। লাল বল থেকে সাদা বলে আসা, সবার জন্য গুরুত্বপূর্ণ। মানসিকভাবে প্রস্তুত হওয়ার ব্যাপার। প্রত্যাশা তো অবশ্যই আছে। তার জন্য ভালো খেলতে হবে। টেস্টেও আমরা শুরু থেকে ভালো খেলেছি, ফলাফল ভালো হয়েছে।”

প্রত্যাশা বেড়ে গেলেও এটিকে চাপ মনে করছেন না মাশরাফি। বরং তার আশা, টেস্টের আত্মবিশ্বাস ওয়ানডেতেও বয়ে আনবে দল। অধিনায়কের ভাবনা শুধু ব্যাটিংয়ে মানিয়ে নেওয়া নিয়ে।

“যদি ওয়ানডে স্কোয়াড দেখেন, বেশিরভাগ টেস্ট স্কোয়াডের খেলোয়াড়। তারা তাই মানসিকভাবে এগিয়ে থাকবে। কারণ বড় ফরম্যাটে বড় একটা ম্যাচ জিতেছে। তারপরও আমার মনে হয় ব্যাটিংটা একটু চিন্তা থাকতে পারে। কারণ ওদের কয়েকজন ভালো বোলার আছে। আর আমরা টানা পাঁচটা টেস্ট খেলার পর সাদা বলে খেলব।”

“এখন যেটা হবে, আমাদের রান বের করতে হবে। ওদের কিছু ‘ক্রিটিকাল’ বোলার আছে, তাদের কাছ থেকে রান বের করাটা কঠিন হবে। মানসিকভাবে নির্ভার থাকলে, শুরুটা ভালো করতে পারলে সব ভালো হবে।”

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু শনিবার। তার আগে বুধবার বাংলাদেশ খেলবে প্রস্তুতি ম্যাচ।