নেটে মোসাদ্দেককে দেখে বিভ্রান্ত হাথুরুসিংহে!

প্রথম শ্রেণির ক্রিকেটে গড় প্রায় ৭০। ৭ সেঞ্চুরির ৩টিই ডাবল। রেকর্ড অসাধারণ। কিন্তু নেটে দেখলে মোসাদ্দেক হোসেনের ব্যাটিং দেখলে বিভ্রান্তিতে পড়ে যেতে হবে। বাংলাদেশ কোচ চন্দিকা হাথুরুসিংহে যেমন বিভ্রান্ত হয়েছিলেন!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2017, 08:06 AM
Updated : 20 March 2017, 11:44 AM

বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে টানা দুই ইনিংসে ডাবল সেঞ্চুরি আছে মোসাদ্দেকের। খেলেছেন ২৮২, ২৫০ রানের বিশাল সব ইনিংস।

তবে ঘরোয়া বড় দৈর্ঘ্যের ম্যাচে মোসাদ্দেকের ব্যাটিং সেভাবে দেখা হয়নি হাথুরুসিংহের। জাতীয় দলের নির্বাচক কমিটির অন্যতম সদস্য হলেও ঘরোয়া ক্রিকেট দেখার বাধ্যবাধকতা নেই বাংলাদেশ কোচের।

নেটে মোসাদ্দেককে দেখে সংশয় ছিল হাথুরুসিংহের। ২২ গজে নেমে সেই সংশয় মুছে দিয়েছেন ২১ বছরের তরুণ। অভিষেকে খেলেছে ৭৫ রানের দারুণ পরিণত ইনিংস। দ্বিতীয় ইনিংসে ১৩ রানের ছোট্ট ইনিংসটিও পরিস্থিতির বিবেচনায় ছিল দারুণ গুরুত্বপূর্ণ।

টেস্ট শেষে হাথুরুসিংহেই বললেন, নেট আর মাঠের মোসাদ্দেক দুই রকম।

“প্রথম শ্রেণির ক্রিকেটে ওর রেকর্ড দেখুন, অতিমানবীয়। এই বয়সেই তিনটি ডাবল সেঞ্চুরি করেছে। মানে সে রান করতে জানে। ওকে নেটে দেখুন, মনে হবে এই ছেলে টেস্ট ক্রিকেট খেলতে পারবে না। কিন্তু মাঠে গেলে ভিন্ন চিত্র। কারণ সে জানে রান কিভাবে করতে হয়। সেটিই এই টেস্টে দেখিয়েছে। রান করার উপায় সে জানে। অবশ্যই দারুণ সম্ভাবনাময়।”