তামিমের ওই শটে রাগ নেই কোচের

দিলুরুয়ান পেরেরাকে উড়িয়ে মারলেন তামিম ইকবাল। লং অনে দারুণ ক্যাচ নিলেন দিনেশ চান্দিমাল। তামিম যখন ফিরছেন ৮২ রানে, টিভি পর্দায় ধরা পড়লেন চন্দিকা হাথুরুসিংহে। বাংলাদেশ কোচ ভীষণ ক্ষুব্ধ। হাত নেড়ে ক্ষোভের ভঙ্গি করলেন। চেয়ারে বসলেন রাগে গজগজ করতে করতে!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2017, 03:23 PM
Updated : 19 March 2017, 04:15 PM

ম্যাচ শেষে জানা গেল, ওই শট রাগের কারণ নয়। চন্দিকা হাথুরুসিংহে জানালেন, তার ক্ষোভের কারণ ছিল আগের বল।

“আমার হতাশার কারণ ছিল আগের বলে সিঙ্গেল নেওয়ার সুযোগ থাকলেও ওরা নেয়নি। রানটি নিলে ওই বলের মুখোমুখি তামিমের হতে হতো না। সিঙ্গেল না নেওয়ায় দুজনের ওপরই বিরক্ত হয়েছিলাম।”

দারুণ জুটিতে সাব্বিরকে নিয়ে দলকে জয়ের পথে এগিয়ে নিচ্ছিলেন তামিম। খেলছিলেন অনায়াসে। সেঞ্চুরিটাও মনে হচ্ছিলো স্রেফ সময়ের ব্যাপার। ওই শট খেলে আউট হলেন। শ্রীলঙ্কা ম্যাচে ফেরার সুযোগও পেল। তামিমের উইকেটের হাত ধরেই পড়েছে আরও তিন উইকেট।

শেষ পর্যন্ত জিতেছে দল। তামিমের ইনিংসটিই হয়ে উঠেছে মহামূল্য। পেয়েছেন ম্যাচ সেরার পুরস্কারও। 

কোচ জানালেন, ওই শটে আউট হওয়া নিয়ে তার আপত্তি নেই।

“পরিস্থিতির বিবেচনায় তামিম খুব ভালো ব্যাটিং করেছে। লাঞ্চের পর সে-ই খেলাটা ওদের কাছ থেকে বের করে নিয়েছে। চাপটা ওদের ওপর ফিরিয়ে দেওয়া দরকার ছিল। আমাদের প্রয়োজন ছিল ইতিবাচক খেলা এবং নিজেদের শক্তির জায়গাটায় ভরসা রাখা।”

তামিমের আরেকটি শটের উদাহরণ টেনেই আউট হওয়া শটের ঢাল বানালেন কোচ।

“সে যখন সান্দাকানকে উড়িয়ে ছক্কা মেরেছে, তখন সবাই তালি দিয়েছে। কিন্তু আবার সে রকম কিছুর চেষ্টায় যখন সে আউট হযেছে, সবাই তাকে তুলোধুনো করছে। এটা ঠিক নয়। আমি ক্রিকেটারদের খোলা মনে খেলতে দেওয়ায় বিশ্বাসী। ওরা বুদ্ধিদীপ্ত সিদ্ধান্ত নিতে পারে। আমার উচিত ওদের সিদ্ধান্তকে সমর্থন করা।”