‘আগের সাকিবকে’ খুঁজে পেয়েছেন হাথুরুসিংহে

মাত্র কদিনের ব্যবধান। বদলে গেল সাকিব আল হাসানের বোলিং। বদলে গেল চন্দিকা হাথুরুসিংহের মূল্যায়নও। আগের টেস্টে সাকিবের বোলিংয়ে অসন্তুষ্ট বাংলাদেশ কোচ এবার বেশ খুশি। সেই সন্তুষ্টি সাকিবের কণ্ঠেও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2017, 02:08 PM
Updated : 19 March 2017, 04:14 PM

গলে সাকিবের বোলিং ছিল নির্বিষ। ক্যারিয়ারে প্রথমবারের মত এক টেস্টের দুই ইনিংসেই গুণেছিলেন শতরান। উইকেট ছিল দুই ইনিংস মিলিয়ে তিনটি।

ম্যাচের পর বাংলাদেশের বোলারদের অনভিজ্ঞতার পাশাপাশি সাকিবের ধারহীন বোলিংয়ের কথাও উল্লেখ করেছিলেন হাথুরুসিংহে। বলেছিলেন, “সাকিব সেই আগের বোলার নেই।”

কলম্বো টেস্টে দুই ইনিংস মিলিয়ে সাকিব নিয়েছেন ৬ উইকেট। প্রথম ইনিংসে সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসে তার ৪ উইকেট দলের জয়ে রেখেছে বড় ভুমিকা।

এই টেস্টের বোলিংয়ে সেই আগের সাকিবকে খুঁজে পেয়েছেন বাংলাদেশ কোচ।

“২০১০ বা ২০১১ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওর বোলিংয়ের ভিডিও দেখছিলাম আমি। সে তখন ভিন্ন এক বোলার ছিল, সে আমাকে দেখিয়েছে তা। ভিডিও দেখার পর আমরা আলোচনা করেছি। খুব ভালোভাবে কথা বলেছি যে কোন দিকগুলো সে ঠিক করছে না। এই ম্যাচে সে দারুণ বোলিং করেছে। বিশেষে করে ফিজ (মুস্তাফিজ) যখন একদিক থেকে ভালো বোলিং করছিল, সাকিব তখন রান আটকে রেখেছে।”

কোচের সেই কথার প্রসঙ্গ উঠেছে সাকিবের কাছেও। সাকিবের জবাবটাও হলো তার মতোই।

“সব সময় চেষ্টা করি নিজের সেরাটা দেওয়ার। কখনও হয়, কখনও হয় না। হয়ত এই ম্যাচে ভালো করেছি, বলতে পারেন এখন আগের মত বল করছি।”