রূপগঞ্জে মাশরাফি-মুশফিক, আবাহনীতে তামিম

কলাবাগান ক্রীড়া চক্র ছেড়ে এবার লিজেন্ডস অব রূপগঞ্জে নাম লিখিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। শ্রীলঙ্কা যাওযার আগেই দলবদল করে গেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2017, 04:21 PM
Updated : 18 March 2017, 04:21 PM

আসছে ঢাকা প্রিমিয়ার লিগের দলবদল হয়েছে শুক্র ও শনিবার। জাতীয় দলের হয়ে শ্রীলঙ্কায় থাকা ক্রিকেটাররা দলবদল করবেন দেশে ফিরে।

তবে জাতীয় ক্রিকেটারদের প্রায় সবারই দল ঠিক হয়ে গেছে। ওয়ানডে অধিনায়কের সঙ্গে রূপগঞ্জে খেলবেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম।

দুজনের সঙ্গে এই ক্লাবে খেলবেন নাঈম ইসলাম, মোহাম্মদ শরিফ, এজাজ আহমেদ, মাহমুদুল হাসান, ইয়াসির আলি চৌধুরি, দেওয়ান সাব্বির ও গত লিগে সাড়া জাগানো হাসানুজ্জামান।

গতবারের শিরোপা জয়ী অধিনায়ক তামিম ইকবালকে ধরে রাখছে আবাহনী লিমিটেড। সঙ্গে তারা দলে ভেড়াচ্ছে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে আকাঙ্ক্ষিত ক্রিকেটারদের একজন, মাহমুদউল্লাহকে।

পাশাপাশি তারা দলে নিয়েছে সদ্য জাতীয় দলে ডাক পাওয়া সানজামুল ইসলাম, শুভাগত হোম, আবু জায়েদ রাহি, সাদমান ইসলাম, অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাইফ হাসান ও সহ-অধিনায়ক আফিফ হোসেনকে।

সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানও আবাহনীতে খেলবেন বলে গুঞ্জন আছে। তবে দুজনই আইপিএলে খেলবেন বলে তাদের খুব বেশি সময় পাওয়া যাবে না। তাই অনিশ্চয়তা আছে তাদের দল নিয়ে।

আরেক ঐতিহ্যবাহী দল মোহামেডানে খেলবেন শামসুর রহমান, রনি তালুকদার, রকিবুল হাসান, লেগ স্পিনার জুবায়ের হোসেন ও পেসার এবাদত হোসেন।

ব্রাদার্স ইউনিয়নে খেলবেন অভিজ্ঞ ব্যাটসম্যান অলক কাপালি, জুনায়েদ সিদ্দিক, ধিমান ঘোষ ও মায়শুকুর রহমান।

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবে খেলবেন আল আমিন হোসেন, আল আমিন জুনিয়র, আরিফুল হক, নাহিদুল ইসলাম, আসিফ আহমেদ রাতুল, সালমান হোসেন, জাকির হাসান।

শাহরিয়ার নাফিস খেলবেন প্রাইম দোলেশ্বরে। সঙ্গে থাকবেন আব্দুল মজিদ, শরিফুল্লাহ, জাকের আলি, এনামুল হক।

এবার ঘরোয়া ক্রিকেটের আলোচিত পারফর্মার তুষার ইমরান খেলবেন কলাবাগান ক্রীড়া চক্রে। সঙ্গে নাবিল সামাদ, আবুল হাসান রাজু, মুক্তার আালি, সঞ্জিত সাহা, জয়রাজ শেখ।

গাজী ট্যাংক ক্রিকেটার্সে খেলবেন সোহরাওয়ার্দী শুভ, নাদিফ চৌধুরি, শফিউল ইসলাম, আবু হায়দার রনি, আলাউদ্দিন বাবু, জহুরুল ইসলাম, নাসির হোসেন।

অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক খেলবেন শেখ জামাল ধানমণ্ডি ক্লাবে। এই ক্লাবে তার সতীর্থ জিয়াউর রহমান, ফজলে মাহমুদ রাব্বি, নুরুল হাসান সোহান, তানবির হায়দার, রাজিন সালেহ।

নাফিস ইকবাল ও ডলার মাহমুদ খেলবেন খেলাঘরে।

আগামী ৯ এপ্রিল মাঠে গড়ানোর কথা এবারের ঢাকা প্রিমিয়ার লিগ। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে চলছে সংস্কার কাজ। খেলা হবে তাই বিকেএসপির দুটি মাঠ ও ফতুল্লায়।