‘বাংলাদেশের কাছে হার হবে খুব বিব্রতকর’

এক সময়ে টেস্টে বাংলাদেশকে বলে-কয়ে হারাতো শ্রীলঙ্কা। একবার নয়জনকে বিশ্রাম দিয়ে প্রায় নতুন চেহারার দল নিয়েও জিতেছে বিশাল ব্যবধানে। সেই দলের কাছে এবার দেশের মাটিতে লঙ্কানদের হারের শঙ্কা। উদ্বোধনী ব্যাটসম্যান দিমুথ করুনারত্নে জানিয়েছেন, এই হার তাদের জন্য হবে খুব বিব্রতকর।

ক্রীড়া প্রতিবেদক কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2017, 03:25 PM
Updated : 18 March 2017, 03:29 PM

বাংলাদেশের বিপক্ষে সবচেয়ে বেশি টেস্ট খেলেছে শ্রীলঙ্কা। আগের ১৭ টেস্টের ১৫টিতেই জিতেছে তারা। দুটি ম্যাচ হয়েছে ড্র।

মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসানের দারুণ বোলিংয়ে নিজেদের শততম টেস্টে পি সারা ওভালে জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ। এই মাঠে নিজেদের আগের তিন টেস্টেই ইনিংস ব্যবধানে হেরেছিল তারা। এখানে অতিথিদের কাছে হারতে হবে মানতেই পারছেন না করুনারত্নে।

“শ্রীলঙ্কায় আমরা নিজেদের শেষ ছয় টেস্টে জিতেছি। বাংলাদেশের কাছে টেস্টে কখনও হারিনি। এটা হবে খুব বিব্রতকর। আমরা ভুল করেছি, আমাদের তা পুষিয়ে দিতে হবে। আমরা এই ব্যাপারে সতর্ক আছি। কাল ম্যাচ বাঁচাতে আমরা সর্বশক্তি দিয়ে লড়বো।

গল টেস্ট জিতে ১-০ ব্যবধানে দুই ম্যাচের সিরিজে এগিয়ে থাকা শ্রীলঙ্কা কলম্বোয় টস জিতে ব্যাটিং নেয়। প্রথম দিন সকালের সেশনে ৭০ রান তুলতে চার উইকেট হারিয়ে ফেলে। সেই চাপ থেকে আর বেরুতে পারেনি তারা। করুনারত্নে তার দায় দিলেন ব্যাটসম্যানদের।

“আমরা টস জিতে ওদের চাপে ফেলার কথা ভেবেছিলাম। উইকেটে খুব বেশি কিছু ছিল না।”

চতুর্থ দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ৮ উইকেটে ২৬৮ রান; এগিয়ে আছে ১৩৯ রানে।

“আমরা যত বেশি সম্ভব রান সংগ্রহ করতে চাই। (ডিফেন্ড করার সময়) ওদের উদ্বোধনী জুটি হবে গুরুত্বপূর্ণ। ওরা সিরিজে অনেক রান করেছে। তাদের দ্রুত ফেরাতে পারলে বাংলাদেশ দলকে চাপে ফেলতে পারবো।”