জেনেও মুস্তাফিজের জবাব পায়নি শ্রীলঙ্কা

বল হাতে মুস্তাফিজুর রহমান কী করতে চাইছেন, বুঝতে পেরেছিল লঙ্কান ব্যাটসম্যানরা। সামলানোর পরিকল্পনাও করা হয়েছিল। কিন্তু তার পরও লাভ হয়নি। আতঙ্কিত হয়ে হারিয়েছে তারা উইকেট; হারিয়েছে পথও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2017, 03:16 PM
Updated : 18 March 2017, 03:29 PM

চতুর্থ দিনে দারুণ স্পেলেই ম্যাচের মোড় বদলে দেন মুস্তাফিজ। লাঞ্চের আগে মাত্র ১ উইকেট হারিয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু লাঞ্চের পর ৭ ওভারের স্পেলে মুস্তাফিজ নেন ৩ উইকেট। সেটিই ধসের শুরু। অ্যাঙ্গেল বদলে রাউন্ড দ্য উইকেটে এসে পুরো স্পেলে ভুগিয়েছেন লঙ্কানদের।

মুস্তাফিজের সেই স্পেলটা অবশ্য কাটিয়ে দিয়েছিলেন দিমুথ করুনারত্নে। করেছেন দারুণ এক সেঞ্চুরি। দিন শেষে এই ওপেনারই বললেন, মুস্তাফিজকে সামলাতে না পারাতেই বিপদে পড়েছে শ্রীলঙ্কা।

“মুস্তাফিজ ম্যাচ আমাদের কাছ থেকে নিয়ে নিয়েছে। সে রিভার্স সুইং করিয়েছে। ডানহাতি ব্যাটসম্যানদের জন্য রাউন্ড দ্য উইকেট বল করে যে অ্যাঙ্গেল তৈরি করেছে, সেটা কঠিন ছিল ব্যাটসম্যানদের জন্য।”

“আমরা জানতাম সে কী করছে। আমাদের পরিকল্পনাও ছিল, ওর ভেতরে আসা বলগুলি খেলা, বাইরের বল ছেড়ে দেওয়া। সে সর্বোচ্চ ৫ ওভার করে এক স্পেলে। আমাদের উচিত ছিল সেটি পার করে দেওয়া। কিন্তু আমরা আতঙ্কিত হয়ে পড়েছি। পরিকল্পনার বাস্তবায়ন আমরা ঠিকমতো করতে পারিনি। উচিত ছিল ওই সময়টুকু পার করে দেওয়া।”

শ্রীলঙ্কা পারেনি, পেরেছেন মুস্তাফিজ। বাংলাদেশ তাই দেখছে দারুণ এক জয়ের স্বপ্ন।