১৬০ রানের ভেতর লক্ষ্য চায় বাংলাদেশ

উৎসবের অপেক্ষায় দিন শেষ করা বাংলাদেশ লক্ষ্য রাখতে চায় ১৬০ রানের ভেতরে। তরুণ মিডল অর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন মনে করছেন, দ্রুত শ্রীলঙ্কার দুই উইকেট তুলে নিতে পারলে কলম্বো টেস্ট জেতা খুব একটা কঠিন হবে না।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2017, 02:06 PM
Updated : 18 March 2017, 03:29 PM

পি সারা ওভালে শনিবার চতুর্থ দিনের খেলা শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৮ উইকেটে ২৬৮ রান। স্বাগতিকরা এগিয়ে ১৩৯ রানে।

দিনশেষে সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসা মোসাদ্দেক জানান, পঞ্চম দিন সকালে যত দ্রুত সম্ভব শেষ দুই উইকেট তুলে নিতে চান তারা।

“ওদের রান এখনও খুব বেশি হয়নি। ১৩৫ রানের (আসলে ১৩৯) মতো হয়েছে। আমরা চেষ্টা করবো ১৬০ এর মধ্যে গুটিয়ে দেওয়ার। যদি আমরা ১৬০ রানের লিডের মধ্যে অলআউট করতে পারি, সেক্ষেত্রে জয় আমাদের জন্য খুব একটা কঠিন হবে না।”

প্রথম দিন পড়েছিল ৭ উইকেট। দ্বিতীয় দিন ৮, তৃতীয় দিন ৫ আর চতুর্থ দিন ৮ উইকেটের পতন হয়েছে। উইকেট স্পিনারদের জন্য অনেক বেশি সহায়ক এমনটা নয়। মোসাদ্দেক জানান, প্রয়োগ করতে পারলে এখনও রান করা খুব কঠিন।

“উইকেট যে খুব খারাপ হয়ে গেছে সেটাও বলা যাবে না। আবার খুব ভালো আছে, তাও না। এখন যারা ব্যাটিং করছে তারা বিশেষজ্ঞ ব্যাটসম্যান নয়। এটাই আমাদের জন্য ইতিবাচক দিক। কাল সকালে ভালো জায়গায় বোলিং করতে পারলে তাদের দ্রুত আউট করতে পারব।”

এরই মধ্যে ৩০ রানের জুটি গড়েছেন দিলরুয়ান পেরেরা ও সুরঙ্গা লাকমল। মোসাদ্দেকের বিশ্বাস, পঞ্চম দিনে বেশি দূর যেতে পারবেন না এই দুই জনে।

“শেষ দিনে তাদেরকে প্রথম থেকে শুরু করতে হবে। এটা আমাদের কাছে সুবিধাজনক। আমাদের চেষ্টা থাকবে যত দ্রুত সম্ভব তাদেরকে আউট করার।”

এর আগে প্রথম ইনিংসে শেষ ৩ উইকেটে ১৪৩ রান যোগ করেছিল শ্রীলঙ্কা।