বাংলাদেশের বিপক্ষে অনেক পরিবর্তন শ্রীলঙ্কার ওয়ানডে দলে

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫-০ ব্যবধানে ওয়ানডে সিরিজে হারের পর শ্রীলঙ্কা দলে অনেক পরিবর্তন নিশ্চিত ছিল। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে সেই পথেই হেঁটেছে সনাথ জয়াসুরিয়ার নির্বাচক কমিটি। বাদ দিয়েছে ৭ ক্রিকেটারকে, দলে ফিরিয়েছে থিসারা পেরেরাসহ চার ক্রিকেটারকে।

ক্রীড়া প্রতিবেদক কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2017, 03:57 PM
Updated : 17 March 2017, 03:58 PM

চোটের সঙ্গে লড়াই করে সেরে উঠার পথে থাকা অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস নেই দলে। তার অনুপস্থিতিতে স্বাগতিকদের নেতৃত্ব দেবেন বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান উপুল থারাঙ্গা।

অলরাউন্ডার পেরেরা গত অগাস্টে শেষ দেশের হয়ে খেলেছিলেন। তার সঙ্গে দলে ফেরা অন্য তিন ক্রিকেটার হলেন কুসল জেনিথ পেরেরা, দানুশকা গুনাথিলাকা ও সচিথ পাথিরানা। 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দলে থাকা নুয়ান কুলাসেকারা, চতুরঙ্গা ডি সিলভা, লাহিরু মদুশঙ্কা, জেফরি ভান্ডারসে, সান্দুন বিরাক্কডি, থিকশিলা ডি সিলভা ও ইশারু উদানার জায়গা হয়নি এবার। 

আগামী ২৫ মার্চ ডাম্বুলায় হবে প্রথম ওয়ানডে। একই ভেন্যুতে ২৮ মার্চ দ্বিতীয় ওয়ানডে। তিন ম্যাচের সিরিজের শেষটি হবে কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে।

ওই সিরিজের জন্য মাশরাফি বিন মুর্তজার নেতৃত্ব ১৬ সদস্যের দল এরই মধ্যে ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ওয়ানডের শ্রীলঙ্কা দল: উপুল থারাঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকভেলা, ধনাঞ্জয়া ডি সিলভা, কুসল মেন্ডিস, আসেলা গুনারত্নে, দিনেশ চান্দিমাল, কুসল জেনিথ পেরেরা, দানুশকা গুনাথিলাকা, সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা, ভিকুম সঞ্জয়া, থিসারা পেরেরা, সাচিথ পাথিরানা, সিকুগে প্রসন্ন, লাকশান সান্দাকান।