হেরাথের নতুন লক্ষ্য

বাংলাদেশের বিপক্ষে গল টেস্টে দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার সঙ্গে একটি মাইলফলকে পৌঁছেছেন রঙ্গনা হেরাথ। অভিজ্ঞ বাঁহাতি স্পিনারের নজর এখন আরেকটি মাইলফলকে।

ক্রীড়া প্রতিবেদক গল থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2017, 12:57 PM
Updated : 11 March 2017, 02:50 PM

বাঁহাতি স্পিনারদের মধ্যে টেস্টে সর্বোচ্চ উইকেট এখন হেরাথের। লিটন দাসের উইকেট নিয়ে পিছনে ফেলেছেন ড্যানিয়েল ভেটোরিকে (৩৬২)। পরে নিয়েছেন আরও ৩ উইকেট। নিজের এই অর্জনে দারুণ খুশি আগামী ১৯ মার্চ ৩৯-এ পা দিতে যাওয়া হেরাথ।

“নিজের অর্জনে আমি সন্তুষ্ট। এই মাইলফলকে যেতে পারায় খুশি। আমি বন্ধু, স্বজন, আমার কোচ- সবাইকে ধন্যবাদ জানাতে চাই।”

দেশের মাটিতে উইকেট নিতে হেরাথের দিকেই তাকিয়ে শ্রীলঙ্কা। দলকে হতাশ করেননি অভিজ্ঞ এই স্পিনার। এবার স্থির করেছেন নতুন লক্ষ্য।

“যদি চারশ উইকেট পাই তা হবে দারুণ একটি ব্যাপার। মাত্র অল্প কজন কিংবদন্তিই এই কাজটি করতে পেরেছে। আমি জানি না, সব সময় এই ছন্দ ধরে রাখতে পারবো কি না। তবে আমি দলের জন্য আমার কাজটা করে যেতে উন্মুখ।”

মুত্তিয়া মুরালিধরন থাকায় শুরুতে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ মেলেনি হেরাথের। অফ স্পিন কিংবদন্তির অবসরের পর তিনিই টেস্টে লঙ্কানদের বোলিং আক্রমণের সেরা অস্ত্র। ১৮ বছরের ক্যারিয়ারে এখন পর্যন্ত খেলেছেন ৭৯ টেস্ট। ২৭.৯৭ গড়ে নিয়েছেন ৩৬৬ উইকেট।

“আমার কোনো আক্ষেপ নেই। এরই মধ্যে ৭৯টি টেস্ট খেলেছি। এই সব ম্যাচে যা পেয়েছি তাতে আমি খুশি। এটা চালিয়ে যেতে চাই, সম্ভব হলে চারশ উইকেট নিতে চাই। জানি না, কত দূর যেতে পারবো, কত দিন ছন্দটা থাকবে। তবে চারশ উইকেট পেলে খুব ভালো লাগবে।”