বাংলাদেশের শততম টেস্ট ধরে শ্রীলঙ্কার আয়োজন

বাংলাদেশের শততম টেস্ট ঘিরে নিজেদের মতো করে কিছু আয়োজন রেখেছে শ্রীলঙ্কা ক্রিকেট। বোর্ড প্রধান থিলাঙ্গা সামাথিপালা জানিয়েছেন, সেই ম্যাচে খেলা দুই দলের খেলোয়াড়রা পাবেন মেডেল।

ক্রীড়া প্রতিবেদক গল থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2017, 10:28 AM
Updated : 11 March 2017, 10:42 AM

বুধবার পি সারা ওভালে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট, এই ম্যাচ দিয়েই তিন অঙ্কে যাবে বাংলাদেশের টেস্টের সংখ্যা। গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শনিবার টেস্টের পঞ্চম ও শেষ দিন শনিবার লাঞ্চ বিরতির সময় বাংলাদেশ থেকে আসা সংবাদকর্মীদের নিজেদের পরিকল্পনা সম্পর্কে জানান, সামাথিপালা।

“আমাদের ভাতৃপ্রতিম একটি এশিয়ান দেশ তার শততম টেস্ট আমাদের মাটিতে খেলবে। এই ম্যাচ আয়োজনের সুযোগ পেয়ে আমরা খুশি।”

ওই ম্যাচ দেখতে শ্রীলঙ্কায় বাংলাদেশের ক্রিকেট বোর্ডের প্রতিনিধিদের আসার কথা রয়েছে। ম্যাচের দিন সকালের ছোট আয়োজনে অতিথি হিসেবে থাকবেন দুই দেশের বোর্ড প্রধান।

“দুই দলকে মেডেল দেওয়া হবে, ম্যাচ শুরুর আগেই। ম্যাচ উদযাপন করতে দলের জন্য একটি ডিনার থাকবে। পি সারা ওভালে ওই ম্যাচ আয়োজন করতে পেরে আমরা গর্বিত।” 

১৯৯৭-১৯৯৮ সালে শ্রীলঙ্কা ক্রিকেটের সভাপতি ছিলেন সামাথিপালা। সে সময় এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রধানও ছিলেন তিনি। বাংলাদেশের টেস্ট মর্যাদা পাওয়ার প্রক্রিয়ায় অবদান ছিলও তারও।

২০ বছর ধরে কাছ থেকে দেখছেন বাংলাদেশের ক্রিকেট। তার সময়ে সফরে গিয়েছিল অনূর্ধ্ব-১৩ থেকে প্রতিটি বয়স ভিত্তিক দল। বাংলাদেশের অগ্রগতি দেখে খুশি এই ক্রিকেট প্রশাসক।

“বাংলাদেশ ক্রিকেটে অনেক দূর এগিয়েছে। এক সময়ে সেখানে ফুটবল খুব জনপ্রিয় ছিল। সেই জায়গা এখন নিয়েছে ক্রিকেট। আশা করি, ওরা ক্রিকেটে আরও ভালো করবে।”