ব্যাটিং ব্যর্থতার আক্ষেপ সাকিবের কণ্ঠে

লাকশান সান্দাকানের বলটি ছিল বাজে। সাকিব আল হাসানের শট আরও বাজে! শুধু সাকিব নয়, গল টেস্টের প্রথম ইনিংসে উইকেট বিলিয়ে এসেছেন বাংলাদেশের প্রায় সব ব্যাটসম্যান। সাকিবের কণ্ঠে ঝরল সেই আক্ষেপ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2017, 04:38 AM
Updated : 10 March 2017, 04:20 PM

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার বিপক্ষে ১৮২ রানের লিড গুণেছে বাংলাদেশ। চতুর্থ দিন খেলা শুরুর আগে টেন স্পোর্টসের মুখোমুখি হয়েছিলেন সাকিব। বললেন, ব্যাটসম্যানরা কেউ বড় ইনিংস না খেলাতেই বড় হয়নি দলের রান।
 
“অবশ্যই আমরা হতাশ। উইকেট ব্যাটিংয়ের জন্য ছিল খুব ভালো। আমাদের উচিত ছিল আরও ১০০-১৫০ রান বেশি করা। আমরা যারা উইকেটে থিতু হয়েছিলাম, তারা বড় স্কোর গড়তে পারিনি। টেস্টে কেউ সেট হলে ১০০-১৫০ রান করা উচিত। এই জায়গায় আমাদের ঘাটতি ছিল।”
 
উইকেট মাত্র একটি পেলেও বাংলাদেশকে সবচেয়ে বেশি ভুগিয়েছেন সান্দাকান। উঠল সেই প্রসঙ্গ। সাকিব অবশ্য বললেন, এই চায়নাম্যানকে ভালোই খেলেছেন তারা।
 
“সান্দাকান ভালো বল করেছে। অবশ্যই ওর অ্যাকশন একটু ভিন্ন। নেটে বা ম্যাচে চায়নাম্যান বোলার আমরা খুব একটা খেলার সুযোগ পাই না। কিন্তু তাকে পড়তে আমাদের কারও সমস্যা হয়েছে বলে মনে হয়নি। সে ভালো জায়গায় বল করেছে। সেই কৃতিত্ব ওকে দিতে হবে। তবে আমরা ওকে ভালোই সামলেছি।”
 
সাকিবের বিশ্বাস, দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে ভালো করবে দল।
 
“আরও একটি ইনিংস আছে আমাদের। এখনও ব্যাটিংয়ের জন্য উইকেট বেশ ভালো মনে হচ্ছে। যদি নিজেদের মত খেলতে পারি, আমরা রান করতে পারত।”