‘তামিমের ভুলের সুযোগ নিয়েছি’

লাকসান সান্দাকানের বল তামিম ইকবালের প্যাড ছুঁয়ে গেল নিরোশান ডিকভেলার কাছে। গ্লাভসে জমিয়েই আউটের জন্য আবেদন করতে থাকলেন শ্রীলঙ্কার তরুণ উইকেটরক্ষক। আম্পায়ার সাড়া দেননি। হঠাৎ ক্রিজে ছেড়ে বেরিয়ে গিয়ে রান আউট হন বাংলাদেশের বাঁহাতি ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদক গল থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2017, 01:42 PM
Updated : 8 March 2017, 03:09 PM

শ্রীলঙ্কা ৪৯৪ রানের জবাব দিতে নেমে ভাঙে অতিথিদের শতরানের জুটি। গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বুধবার দ্বিতীয় দিনের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে ডিকভেলা বলছিলেন সেই আউট নিয়ে।

“আমি বল গ্লাভসে জমানোর পর ক্যাচ আর এলবিডব্লিউর আবেদন করেছিলাম। সম্ভবত বল ওর প্যাড ছুঁয়ে এসেছিল। হঠাৎ দেখি তামিম রান নিতে বেরিয়ে গেল। আমি সুযোগ কাজে লাগিয়েছি।”

এর আগে সৌম্য সরকার ও তামিমকে একবার করে জীবন দেয় স্বাগতিকরা। ৪ রানে গালিতে সৌম্যর ক্যাচ ছাড়েন দিলরুয়ান পেরেরা। পরে তার বলে ক্যাচ ছাড়েন ডিকভেলা। তরুণ উইকেটরক্ষক মনে করেন, আগের ভুল পুষিয়ে নেওয়ার জন্য এমন কিছুই দরকার ছিল তাদের।

“ওরা কম রানে জীবন পাওয়ার পর দুই জনই অর্ধশতক করেছে। জুটিতে শতরান এসেছে। আমাদের ওদের বিচ্ছিন্ন করা খুব দরকার ছিল। সৌভাগ্যক্রমে সুযোগ আমি পেয়েছিলাম।”

ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ডিকভেলা খেলেন উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে। সহজাত আক্রমণাত্মক ব্যাটসম্যান টেস্টে মিডলঅর্ডারে নামেন। নিজের আদর্শ খুঁজতে দেশের বাইরে তাকাতে হয়নি তাকে।

“অবশ্যই সাঙ্গা। তিনি দারুণ একজন উইকেটরক্ষক-ব্যাটসম্যান। উইকেটের পেছনে তার উপস্থিত বুদ্ধি ছিল দুর্দান্ত। আমি তার মতোই চতুর উইকেটরক্ষক হতে চাই।”