হেইজেলউডের ৬ উইকেট, অস্ট্রেলিয়ার চাই ১৮৮

আগের দিনের জুটিকে আরও এগিয়ে নিচ্ছিলেন চেতেশ্বর পুজারা ও অজিঙ্কা রাহানে। দ্বিতীয় নতুন বলে সব ওলট-পালট করে দিলেন মিচেল স্টার্ক ও জস হেইজেলউড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2017, 07:02 AM
Updated : 7 March 2017, 07:02 AM

অস্ট্রেলিয়ার দুই পেসারের ছোবলে দ্বিতীয় ইনিংসে ২৭৪ রানে অলআউট হয়েছে ভারত। বেঙ্গালুরু টেস্ট জিততে শেষ ইনিংসে অস্ট্রেলিয়ার চাই ১৮৮ রান।

ম্যাচ জিততে পারলে নিশ্চিত হয়ে যাবে সিরিজ হারছে না অস্ট্রেলিয়া। ধরে রাখবে তারা বোর্ডার-গাভাস্কার ট্রফি। তবে ১৮৭ রান তাড়াও সহজ হওয়ার কথা নয় এই উইকেটে।

চতুর্থ দিন সকালে উইকেটে বেশ ভুগতে হয়েছে পুজারা ও রাহানেকে। তার পরও উইকেট আঁকড়ে এগিয়ে যাচ্ছিলেন দুজন। রাহানে পেরিয়ে যান অর্ধশতক। ৮০ ওভার শেষ হতেই দ্বিতীয় নতুন বল নেয় অস্ট্রেলিয়া।

ফল মিলেছে খানিক পরই। রাহানেকে এলবিডব্লিউ করার পরের বলেই করুন নায়ারকে বোল্ড করেন স্টার্ক। হ্যাটট্রিক বলটি কোনো রকমে পার করেন ঋদ্ধিমান সাহা।

পরের ওভারে আবার জোড়া আঘাত। এবার পুজারা ও অশ্বিনকে। অসাধারণ ব্যাট করা পুজারা ক্যারিয়ারে প্রথমবার আউট হলেন বড়বড়ে নব্বইয়ে (৯২)।

শেষ জুটিতে ইশান্ত শর্মাকে নিয়ে ১৬ রানের ছোট্ট কিন্তু গুরুত্বপূর্ণ জুটি গড়েন ঋদ্ধিমান সাহা। শেষ উইকেটটি নিয়েছেন স্টিভেন ও’কিফ। প্রথম ইনিংসে ৮ উইকেটের পর এবার উইকেটশূন্য নাথান লায়ন।

স্পিন মঞ্চে অসাধারণ বোলিংয়ে হেইজেলউড নিয়েছেন ৬৭ রানে ৬ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত ১ম ইনিংস: ১৮৯

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ২৭৬

ভারত ২য় ইনিংস: ৯৭.১ ওভারে ২৭৪ (আগের দিন ২১৩/৪) (পুজারা ৯২, রাহানে ৫২, করুন ০, ঋদ্ধিমান ২০*, অশ্বিন ৪, উমেশ ১, ইশান্ত ৬; স্টার্ক ২/৭৪, হেইজেলউড ৬/৬৭, লায়ন ০/৮২, ও’কিফ ২/৩৬, মিচেল মার্শ ০/৪)।