বাংলাদেশের বিপক্ষে ৪ পেসার, ৪ স্পিনারের শ্রীলঙ্কা

রঙ্গনা হেরাথের সঙ্গে আরেক বাঁহাতি স্পিনার মালিন্দা পুস্পাকুমারার নাম আগেই জানিয়েছিলেন নির্বাচকরা। পুরো স্কোয়াডে রাখা হয়েছে আরও দুই স্পিনার। অফ স্পিনার দিলরুয়ান পেরেরার সঙ্গে চায়নাম্যান লাকশান সান্দাকান। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের শ্রীলঙ্কা দলে স্পিনার চার জন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2017, 02:09 PM
Updated : 28 Feb 2017, 03:52 PM

চার স্পিনারের সঙ্গে ১৫ সদস্যের দলে আছেন চার জন পেসারও। চার জনই ডানহাতি। মোটামুটি অভিজ্ঞ সুরাঙ্গা লাকমল ও নুয়ান প্রদিপের সঙ্গে তরুণ লাহিরু কুমারা ও অভিষেকের অপেক্ষায় থাকা ভিকুম সঞ্জয়া।

সোমবার রাতে শ্রীলঙ্কান বোর্ড অধিনায়ক হিসেবে ঘোষণা করেছিল হেরাথের নাম। পুস্পাকুমারার ডাক পাওয়ার খবরও জানানো হয়েছিল তখন। মঙ্গলবার সন্ধ্যায় ঘোষণা করা হয়েছে পুরো স্কোয়াড।

সম্প্রতি রঙিন পোশাকে আলো ছড়ানো দুই ক্রিকেটার আসিলা গুনারত্নে ও নিরোশান ডিকভেলা সুযোগ পাচ্ছেন সাদা পোশাককেও বর্ণময় করার।

ডিকভেলা এর মধ্যেই চারটি টেস্ট খেলে ফেলেছেন। তিনটিই কিপার ব্যাটসম্যান হিসেবে। তবে এবার পাচ্ছেন নতুন গুরু দায়িত্ব। দিমুথ করুনারত্নের সঙ্গে লঙ্কানদের ইনিংস শুরু করবেন তিনিই।

গত অক্টোবর-নভেম্বরে জিম্বাবুয়েতে দুটি টেস্ট খেলেছেন গুনারত্নে। একটি করে সেঞ্চুরি ও ফিফটিও করেছেন। তবে তখন সুযোগ পেয়েছিলেন মূলত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের চোটে। পরে দক্ষিণ আফ্রিকা সিরিজে ম্যাথিউস ফিরলে গুনারত্নে হারান জায়গা। আবার ম্যাথিউসের চোট সুযোগ করে দিল এই ব্যাটিং অলরাউন্ডারকে।

জায়গা হারিয়েছেন কৌশল সিলভা ও উইকেটকিপার ব্যাটসম্যান কুসল পেরেরা। ম্যাথিউসের অনুপস্থিতিতে ব্যাটিংয়ে লঙ্কানদের ভরসা দিনেশ চান্দিমাল, অভিজ্ঞ উপুল থারাঙ্গা ও তরুণ কুসল মেন্ডিস।

দুই টেস্টের সিরিজ শুরু ৭ মার্চ, গলে।

শ্রীলঙ্কা দল: রঙ্গনা হেরাথ (অধিনায়ক), দিনেশ চান্দিমাল, দিমুথ করুনারত্নে, নিরেশান ডিকভেলা, উপুল থারাঙ্গা, ধনঞ্জয়া ডি সিলভা, কুসল মেন্ডিস, আসিল গুনারত্নে, সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা, নুয়ান প্রদিপ, ভিকুম সঞ্জয়া, দিলরুয়ান পেরেরা, লাকশান সান্দাকান, মালিন্দা পুস্পাকুমারা।