স্বপ্ন নিয়ে শ্রীলঙ্কায় মুশফিকরা

কখনও মুত্তিয়া মুরালিধরন, সনাৎ জয়াসুরিয়া। কখনও মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারা। প্রতিবারই সামনে ছিল অনেক বাধার পাহাড়। এবার যখন শ্রীলঙ্কার বিমানে চাপল বাংলাদেশ দল, খুব বেশি পাহাড় ডিঙানোর দুর্ভাবনা নেই। বরং আছে স্বপ্ন!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2017, 02:30 PM
Updated : 27 Feb 2017, 05:23 PM

বড় আশা আর স্বপ্ন নিয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শ্রীলঙ্কায় পৌঁছেছে বাংলাদেশ দল। সোমবার দুপুরে রওনা হয়ে বিকেলে কলম্বো পৌঁছান মুশফিকুর রহিমরা।

অনেক বছরের মধ্যে সবচেয়ে অনভিজ্ঞ শ্রীলঙ্কা দলকে এবার সামনে পাচ্ছে বাংলাদেশ। জয়াবর্ধনে-সাঙ্গাকারা উত্তর যুগের সবচেয়ে বড় ভরসা অ্যাঞ্জেলো ম্যাথিউসও নেই চোটের কারণে। টেস্ট জয় তো বটেই, স্বপ্নের সীমানা ছড়িয়ে যাচ্ছে তাই বিদেশের মাটিতে সিরিজ জয় পর্যন্ত।

১৬ সদস্যের দলের ১৫ জন গিয়েছেন একসঙ্গে। পিএসএল খেলতে সংযুক্ত আরব আমিরাতে থাকা তামিম ইকবালের সরাসরি দলে যোগ দেওয়ার কথা মঙ্গলবার। পিএসএলে বাংলাদেশের অন্য দুই প্রতিনিধি সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রোববার ফিরেছিলেন দেশে। সোমবার ঢাকা ছেড়েছেন দলের সঙ্গে।

যাওয়ার আগে অবশ্য অনাকাঙ্ক্ষিত একটি ঘটনাও ঘটে গেছে। দলের সঙ্গে যাননি ফিজিও ডিন কনওয়ে। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগে প্রধান আকরাম খান জানালেন, পারিশ্রমিক সংক্রান্ত জটিলতায় যাননি কনওয়ে। সমস্যা সমাধানের কাজ চলছে। দু-একদিনের মধ্যে যেতে পারেন ফিজিও। আপাতত দলের সঙ্গে ফিজিও হিসেবে আছেন খাদেমুল ইসলাম।

বিসিবির একটি সূত্র জানিয়েছে, পারিশ্রমিক নিয়ে দর কষাকষি করছিলেন কনওয়ে। বিসিবিও ছাড় দেয়নি। তাতে চলে যাওয়ার হুমকি পর্যন্ত দিয়েছিলেন কনওয়ে। তবে বিসিবির অনড় মনোভাবে শেষ পর্যন্ত দু:খপ্রকাশ করে নিজের অবস্থান থেকে সরে এসেছেন ইংলিশ এই ফিজিও।

শ্রীলঙ্কায় বাংলাদেশের সফর শুরু হচ্ছে দুই দিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে, মোরাতুয়ায় যা শুরু হবে বৃহস্পতিবার। দুই টেস্টের সিরিজ শুরু গলে, ৭ মার্চ।