‘লঙ্কান’ উইকেটে পেসারদের অনুশীলন

আশপাশের নেটে ব্যাটিং করছেন মোসাদ্দেক হোসেন, লিটন দাস, সৌম্য সরকাররা। মাঝের ন্যাড়া একটি উইকেটে বলের পর বল করে চলেছেন বাংলাদেশের চার পেসার। পরে জানা গেল বিশেষ এই উইকেট বানানো হয়েছে শ্রীলঙ্কা সফরের কথা মাথায় রেখে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2017, 01:16 PM
Updated : 24 Feb 2017, 02:27 PM

দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ দলে আছেন পাঁচ পেসার। রুবেল হোসেন ছাড়া আর কোনো পেসারের নেই শ্রীলঙ্কায় খেলার অভিজ্ঞতা। কয়েকবার দেশটি সফর করা রুবেলের অভিজ্ঞতাও সেখানে মোটে এক টেস্টের। 

শ্রীলঙ্কায় মন্থর, নীচু উইকেট আশা করছে বাংলাদেশ। পেসারদের প্রস্তুতির জন্য বানানো হয়েছে তেমন উইকেট। লঙ্কান উইকেটে পেসারদের ঠিক কোন লেংথে বল করতে হবে সেটাই একটু পরপর বলে দিচ্ছিলেন চন্দিকা হাথুরুসিংহে। পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশের অনুপস্থিতিতে পেসারদের প্রস্তুতির ব্যাপারটি দেখছেন তিনিই।

অনুশীলনের পর রুবেল হোসেন, শুভাশীষ রায় চৌধুরী, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমানের সঙ্গে বসেছেন হাথুরুসিংহে। কেমন বোলিং হল তার মূল্যায়ন করার ভার চার পেসারের ওপরই এদিন ছেড়ে দিয়েছিলেন তিনি।

এদিন পেসার কামরুল ইসলাম রাব্বি ও বাঁহাতি স্পিনার মেহেদী হাসান মিরাজ বোলিং করেননি।

দুই বেলার ঘাম ঝরানো অনুশীলন দিয়ে শুক্রবার শ্রীলঙ্কা সফরের প্রস্তুতি শুরু হয়েছে মুশফিকুর রহিমদের। ফিটনেস টেস্টের পর স্কিল অনুশীলনও করেছেন বাংলাদেশ ক্রিকেটাররা।

পিএসএলে খেলার জন্য অনুশীলনে ছিলেন না সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ।

শ্রীলঙ্কায় স্পিনারদের সামলাতে ব্যাটিং কোচ থিলান সামারাবিরা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি মাঠে আলাদা পাঠ দেন মুশফিক, সাব্বির রহমান, লিটন, মোসাদ্দেক, সৌম্য, মুমিনুল ও মেহেদী হাসান মিরাজকে। নেটে পেসার-স্পিনারদের সামলানোর সঙ্গে বোলিং মেশিনেও লম্বা সময় ধরে ব্যাটিং করেন ব্যাটসম্যানরা।