তামিমের দারুণ অর্ধশতক

গত মৌসুম যেখানে শেষ করেছিলেন সেখান থেকেই যেন শুরু করলেন তামিম ইকবাল। পিএসএলে ফিরেই পেশাওয়ার জালমির হয়ে দারুণ অর্ধশতক করেন এই বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2017, 02:10 PM
Updated : 17 Feb 2017, 03:15 PM

বারবার বৃষ্টির অনাকাঙ্ক্ষিত বাধায়ও খেই হারাননি তামিম। পরিস্থিতি অনুযায়ী ব্যাট করেছেন। কখনও পাল্টা আক্রমণে, কখনও কেবল প্রান্ত বদল করে সচল রেখেছেন রানের গতি।

বৃষ্টির জন্য ১৬ ওভারে নেমে আসা ম্যাচে ৩ উইকেটে ১১৭ রান করে পেশাওয়ার। শুরুতে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের লক্ষ্য ছিল ১২৫ রান।

পরে ৯ ওভারে তাদের দেওয়া হয় ৭৯ রানের লক্ষ্য। শেষে ৬ ওভারে ৫৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামার প্রস্তুতি নেয় কোয়েটা। এমন সময় আবার বৃষ্টি নামলে ম্যাচ পরিত্যক্ত হয়ে যায়।  

এর আগে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার টস হেরে ব্যাট করতে নামা পেশাওয়ারকে ৪১ রানের উদ্বোধনী জুটিতে ভালো সূচনা এনে দেন তামিম। তবে ১ রানের মধ্যে মোহাম্মদ হাফিজ, কামরান আকমল ও ওয়েন মর্গ্যানের বিদায়ে চাপে পড়ে দলটি।

আক্রমণাত্মক শুরু করে তামিম নিজেকে খানিকটা গুটিয়ে নেন। এক সময়ে ৩৩ বলে ৩২ রানে ছিলেন তিনি। ম্যাচের দৈর্ঘ্য ১৬ ওভারে নেমে আসার পর চড়াও হন এই বাঁহাতি ব্যাটসম্যান। তার ঝড়ো ব্যাটিংয়ে শেষ ২৩ বলে ৪৫ রান সংগ্রহ করে পেশাওয়ার।

৪৬ বলে ৪টি করে ছক্কা-চারে ৬২ রানে অপরাজিত থাকেন তামিম। শেষ ১৩ বলে যোগ করেন ৩০ রান। এই বিস্ফোরক বাঁহাতি ব্যাটসম্যানের সঙ্গে অবিচ্ছিন্ন ৭৫ রানের জুটি গড়া শোয়েব মাকসুদ করেন ৩০ রান।

এদিন ব্যাটিংয়ের সুযোগ হয়নি সাকিব আল হাসানের।

কোয়েটার হয়ে প্রথম ম্যাচে ব্যাটিংয়ে ভালো করা মাহমুদউল্লাহ ৩ ওভার বল করে ১৮ রানে নেন ১ উইকেট।