‘সব ফরম্যাটের জন্য প্রস্তুত মুস্তাফিজ’

অস্ত্রোপচারের পর এখনও কোনো টেস্ট খেলা হয়নি মুস্তাফিজুর রহমানের। এই সংস্করণেও তার ফেরার আশা দেখিয়েছেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ। জানিয়েছেন, শ্রীলঙ্কায় তিন ধরনের ক্রিকেটেই খেলার জন্য প্রস্তুত মুস্তাফিজ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2017, 01:44 PM
Updated : 16 Feb 2017, 01:44 PM

কিছু দিন আগে নিউ জিল্যান্ড সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেন এই তরুণ বাঁহাতি পেসার। দুটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা এই পেসার ছিলেন না টেস্ট সিরিজে। ভারতে একমাত্র টেস্টেও দলের বাইরে ছিলেন মুস্তাফিজ।

নিজেকে পুরোপুরি ফিরে যাওয়ার লড়াইয়ে থাকা ২১ বছর বয়সী পেসার বাংলাদেশ ক্রিকেট লিগে দক্ষিণাঞ্চলের হয়ে দুটি ম্যাচ খেলেন। সব মিলিয়ে উইকেট পেয়েছেন চারটি, বল করেছেন নিজের স্বাভাবিক গতিতে, ইঙ্গিত দিয়েছেন ছন্দে ফেরার।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের ম্যানেজারের দায়িত্ব পালন করবেন মাহমুদ। সাবেক এই অধিনায়ক জানান, মুস্তাফিজের ব্যাপারে বরারবরের মতোই সতর্ক থাকবেন তারা। 

“আমার তো মনে হয়, ও সব ফরম্যাটে খেলার জন্য প্রস্তুত। তবে এটা সিলেকশনের একটা প্রসেস। আমাদের মাথায় রাখতে হবে, ও আমাদের গুরুত্বপূর্ণ ক্রিকেটার। ও একটা বড় চোট থেকে ফিরেছে। ওর ক্ষেত্রে ‘হ্যান্ডল উইথ কেয়ার’ বিষয়টা অনুসরণ করতে হবে। যাতে ও দীর্ঘ দিন খেলতে পারে।”