অস্ট্রেলিয়ার বিপক্ষে অপরিবর্তিত ভারত

অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য বাংলাদেশ টেস্টে খেলা দলটিই অপরিবর্তিত রেখেছে ভারত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2017, 11:48 AM
Updated : 14 Feb 2017, 11:48 AM

মঙ্গলবার বিবৃতিতে ১৬ সদস্যের দল ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড। স্থানীয় গণমাধ্যমের ধারণা, ব্যাটসম্যান রোহিত শর্মা, পেসার মোহাম্মদ সামি ও লেগস্পিনার অমিত মিশ্রর চোট এখনও সারেনি।

ভারতের সেরা পেসার হিসেবে বিবেচিত সামি ইংল্যান্ড টেস্ট সিরিজে হাঁটুতে চোট পেয়েছিলেন। নিউ জিল্যান্ডের সঙ্গে ওয়ানডে সিরিজে ঊরুতে চোট পান রোহিত। মাঝে ইংল্যান্ডে তার অস্ত্রোপচার করা হয়। গত সপ্তাহেই অনুশীলনে ফিরেন তিনি।

আর ইংল্যান্ডের বিপক্ষেই শেষ টি-টোয়েন্টিতে হাঁটুতে চোট পান মিশ্র। বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের দলে প্রথমে ডাক পেলেও চোটের কারণে খেলতে পারেননি। তার জায়গায় দলে ঢোকা কুলদিপ যাদব অস্ট্রেলিয়ার বিপক্ষে জায়গা ধরে রেখেছেন।

সফরের শুরুতে ভারত 'এ' দলের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার মুম্বাইয়ে শুরু হবে ম্যাচটি। ২২ ফেব্রুয়ারি শুরু হবে প্রথম টেস্ট।

ভারত দল: বিরাট কোহলি, মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে, করুন নায়ার, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, উমেশ যাদব, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার, কুলদিপ যাদব, অভিনব মুকুন্দ, হার্দিক পান্ডিয়া।