বাংলাদেশকে ফলোঅন না করানোর ব্যাখ্যায় পুজারা

বাংলাদেশকে ফলোঅন করানো উচিত ছিল কিনা তা নিয়ে হতে পারে অনেক বিতর্ক। তবে ভারতের টপঅর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা জানিয়েছেন, একশ’ ওভারের বেশি ফিল্ডিং করার পর বোলারদের অন্তত এক সেশন বিশ্রাম দেওয়া প্রয়োজন ছিল। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2017, 03:04 PM
Updated : 12 Feb 2017, 03:54 PM

চতুর্থ দিনের প্রথম সেশনের শেষের দিকে ৩৮৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। প্রতিপক্ষকে গুটিয়ে দিতে তিন দিন মিলিয়ে প্রায় ১২৮ ওভার বোলিং করতে হয় স্বাগতিকদের।

রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেটে স্টেডিয়ামে রোববারের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা পুজারা ভারতের দ্বিতীয় ইনিংসে ব্যাট করার পেছনের ভাবনার কথা জানান।

“একশ’ ওভারের বেশি ফিল্ডিং করার ভাবনা ছিল বোলারদের এক সেশন বিশ্রাম দেওয়ার। তাহলে ওরা নিজেদের ফিরে পাবে, সতেজ হয়ে মাঠে ফিরতে পারবে।”

২৯ ওভার ব্যাট করে ৪ উইকেটে ১৫৯ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ভারত। ৫৮ বলে ৫৪ রানে অপরাজিত থাকেন পুজারা। কিছু দিন আগেও মন্থর স্ট্রাইক রেটের জন্য সমালোচনার মুখে থাকা এই ব্যাটসম্যান দারুণ খুশি নিজের ব্যাটিংয়ে।

“যখন আমি ক্রিজে এলাম তখন ভাবনা ছিল যত বেশি সম্ভব রান করার। আমাদের দেড়শ’ থেকে দুইশ’ রান করার পরিকল্পনা ছিল। আমি স্বাধীনভাবে ব্যাট করতে পেরেছি। আমি জানতাম, আমাকে আক্রমণ করে খেলতে হবে। ইনিংস যেভাবে এগিয়েছে তাতে আমি খুশি।”