উমেশের স্পেল সাকিবের খেলা অন্যতম সেরা

পরিসংখ্যান বলছে, সাকিব আল হাসানের কাছে পাত্তাই পাননি উমেশ যাদব। এই ফাস্ট বোলারের ৩৪ বলে সাকিব নিয়েছেন ৩০ রান। চার মেরেছেন পাঁচটি। দিন শেষে সেই উমেশকেই দারুণ সনদ দিলেন সাকিব। তৃতীয় দিন সকালে উমেশের স্পেলটি ছিল তার ক্যারিয়ারে খেলা সেরাগুলোর একটি!

ক্রীড়া প্রতিবেদক হায়দরাবাদ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2017, 03:17 PM
Updated : 11 Feb 2017, 03:21 PM

দ্বিতীয় দিন শেষ বিকেলে সৌম্য সরকারের উইকেট নিয়েছিলেন উমেশ। তৃতীয় দিন সকালে তার ফিল্ডিংয়েই রান আউট তামিম ইকবাল। এরপর দারুণ এক ডেলিভারিতে উমেশ ফেরান মুমিনুল হককে। সাকিবও আউট হতে পারতেন প্রথম বলেই। অল্পের জন্য বল নেয়নি ব্যাটের কানা।

ওই ওভারেই একটি ফুলটসে চার মেরে শুরু করেন সাকিব। এরপর দারুণ জমেছে লড়াই। উমেশ বেশ কবারই ভুগিয়েছেন সাকিবকে। আবার সাকিবও সুযোগ পেলে চালিয়েছেন ব্যাট।

দুজনের লড়াইয়ে শেষ পর্যন্ত জিতেছেন সাকিবই। তবে সকালের সেই স্পেলটিকে দিলেন প্রাপ্য সম্মান।

“আমার মনে হয় আমার ক্যারিয়ারের অন্যতম সেরা স্পেল খেললাম। সে সত্যিই অসাধারণ ছিল, দুই দিকেই বল মুভ করাচ্ছিল। তাকে কৃতিত্ব দিতেই হবে। পিচে আসলে তেমন কিছুই ছিল না। তার পরও সুইং পেয়েছে। কিছু কিছু বল খেলা ছিল প্রায় অসম্ভব।”

সাকিব চ্যালেঞ্জের জবাব দিতে চেয়েছে আগ্রাসী ব্যাট করে। নিজেকে কিছুটা ভাগ্যবানও বললেন।

“কলকাতা নাইট রাইডার্সে একই সঙ্গে খেলি আমরা। ওর সম্পর্কে তাই ধারণা ছিলই। আমি চেয়েছি ইতিবাচক থাকতে। মারার বল পেলে মারব। তবে বেশিরভাগ সময়ই সতর্ক থাকতে হয়েছে। ভাগ্যের ওপরও নির্ভর করতে হয়েছে। কারণ শট খেলতে গেলে সুযোগও দেওয়া হয়। আমি ভাগ্যবান ওই স্পেল কাটিয়ে দিতে পেরেছিলাম।”