প্রথম সেশনের দিকে তাকিয়ে বাংলাদেশ

তিন অর্ধশতকে হায়দরাবাদ টেস্টে ফলোঅন বাঁচাতে লড়ছে বাংলাদেশ। এখনও উইকেটে টিকে মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ। ৮২ রান করে শুরুতে দলকে পথ দেখানো সাকিব আল হাসান মনে করছেন, চতুর্থ দিনের প্রথম সেশন ঠিকঠাক কাটাতে পারলে ম্যাচ ফিরতে পারবেন তারা।  

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2017, 01:44 PM
Updated : 11 Feb 2017, 03:21 PM

ভারতের ৬ উইকেটে ৬৮৭ রানের জবাবে তৃতীয় দিন শেষে বাংলাদেশের স্কোর ৩২২/৬। ফলোঅন এড়াতে এখনও ১৬৬ রান চাই মুশফিকদের।   

শনিবারের খেলা শেষে সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসা সাকিব জানান, ভারতের আবার ব্যাটিংয়ে নামা নিশ্চিত করা তাদের প্রথম লক্ষ্য।

“আমার মনে হয়, ফলোঅন এড়ানোই আমাদের প্রথম লক্ষ্য। আমরা কাল প্রথম সেশন কাটিয়ে দিতে চাইবো। তাহলে ১০০/১২০ রানের মতো করতে পারবো-যা আমাদের ফলোঅন সেভ করার খুব কাছে নিয়ে যাবে।”

অবিচ্ছিন্ন সপ্তম উইকেটে মুশফিকের সঙ্গে ৮৭ রানের চমৎকার জুটি গড়েছেন মিরাজ। ব্যাটিংয়ের অপেক্ষায় আছেন তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি ও তাসকিন আহমেদ। সাকিবের বিশ্বাস, উইকেট থেকে ভারতীয় বোলাররা খুব একটা সহায়তা না পেলে মুশফিককে সঙ্গ দেওয়ার সামর্থ্য পিছনের তিন ব্যাটসম্যানেরও রয়েছে। 

“আমরা এখনও ম্যাচ থেকে অনেক দূরে। অবশ্যই ভারত এগিয়ে আছে। ম্যাচে ফিরতে আমাদের অবশ্যই ভালো খেলতে হবে। বিশেষ করে কালকের প্রথম সেশনের দুই ঘণ্টা ভালো খেলতে হবে।”

এখনও ম্যাচের অনেক বাকি। চতুর্থ দিন সকালে বাংলাদেশ কেমন করবে ম্যাচের পরিস্থিতিতে সেটা খুব গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

“আমরা কাল প্রথম সেশনে কেমন খেলি এটাই মনে হয় সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। আমরা কোনো উইকেট না হারিয়ে যদি ১০০ বা ১২০ রান করতে পারি তাহলে আমরা ভালো অবস্থায় থাকব।”

৩২.৫ ওভার ধরে অবিচ্ছিন্ন রয়েছেন মুশফিক-মিরাজ। তাদের দৃঢ়তায় তৃতীয় সেশনটি কোনো উইকেট না হারিয়ে কাটিয়ে দিয়েছে বাংলাদেশ।