‘বল টার্ন করলে ভারতের ব্যাটসম্যানদেরও কষ্ট হবে’

ভালো বলগুলোও খেলেছে ওরা, বাজে বলগুলোতে চার হাঁকিয়েছে- রান বেধে রাখতে না পারা আর ৪২ ওভার বল করে কোনো মেডেন না পাওয়ার ব্যাখ্যায় বললেন মেহেদী হাসান মিরাজ। তরুণ এই অফ স্পিনারের বিশ্বাস, বল টার্ন করলে খেলতে কষ্ট হবে ভারতীয় ব্যাটসম্যানদেরও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2017, 02:55 PM
Updated : 10 Feb 2017, 03:31 PM

দেশের মাটিতে ইংলিশ ব্যাটসম্যানদের ভোগানো মিরাজ হায়দরাবাদ টেস্টে খুব একটা পরীক্ষা নিতে পারেননি বিরাট কোহলিদের। মাঝেমধ্যে বোলাররা যে সুযোগগুলো তৈরি করেছেন সেগুলোও কাজে লাগাতে পারেননি ফিল্ডাররা।

মিরাজের বোলিং ফিগার ৪২-০-১৬৫-২। তার বলে এসেছে ১৬টি চার, ডট বল ছিল ১৪৭টি। দ্বিতীয় দিনের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে আসা মিরাজ জানান, স্কোর কার্ড যা দেখাচ্ছে ততটা খারাপ বোলিং তিনি করেননি।

“আমার মনে হয় বোলিং খুব বেশি খারাপ হয়নি। মাঝে মাঝে একটু শর্ট বল হয়েছে কিন্তু সব মিলিয়ে ঠিক আছে।”

“তারা র‌্যাঙ্কিংয়ের এক নাম্বার দল। তাদের দলে খুব ভালো ব্যাটসম্যান রয়েছে। আমি চেষ্টা করেছি ভালো জায়গায় বোলিং করার জন্য। তারা ভালো বলগুলোও খেলেছে, খারাপগুলোতে বাউন্ডারি হয়েছে।”

স্পিনিং উইকেটে কম খেলা ইংলিশ ব্যাটসম্যানদের ভোগানো সহজ ছিল। সেই তুলনার ভারতীয় ব্যাটসম্যানদের বিপক্ষে অনেক বেশি পরিশ্রম করতে হয়েছে মিরাজদের। অফ স্পিনার মনে করেন, উইকেট থেকে টার্ন পাওয়া গেলে এত সহজে খেলতে পারতেন না স্বাগতিক ব্যাটসম্যানরা।

“ভারতীয় ব্যাটসম্যানরা স্পিনে খুব ভালো ব্যাটিং করে। ফ্ল্যাট উইকেটে তো আরও ভালো ব্যাটিং করে। টার্নিং উইকেটে খেললে হয়তো একটু কষ্ট হবে। ইংলিশ ব্যাটসম্যানরা স্পিনিং ট্র্যাকে খেলে অভ্যস্থ নয়, আর ওরা সব সময়ই এই ধরনের উইকেটে খেলে অভ্যস্ত। আজকে মাঝে মাঝে যখন বল টার্ন করছিল, তখন কিন্তু ওদের সমস্যা হচ্ছিল।”